• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    পিএসএলের ফাইনালে থাকছেন না কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিদেশি ক্রিকেটাররা

    পিএসএলের ফাইনালে থাকছেন না কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিদেশি ক্রিকেটাররা    

    সংশয়টা অনেক আগে থেকেই ছিল। পিএসএলের ফাইনাল লাহোরে হওয়ার খবর চূড়ান্ত হওয়ার পর থেকেই গুঞ্জন উঠেছিল, সেখানে খেলতে যাবেন না টুর্নামেন্টে অংশ নেওয়া বিদেশি ক্রিকেটাররা। এবার গুঞ্জনটা সত্যি হলো, এরই মাঝে ফাইনালে উঠে যাওয়া কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের  বেশিরভাগ বিদেশি ক্রিকেটাররা লাহোরে ফাইনাল খেলতে যাচ্ছেন না।

     

    ৫ মার্চের ফাইনাল লাহোরে নেওয়ার কথা শুনে দল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন কেভিন পিটারসেন, লুক রাইট, টায়মাল মিলস। অন্যদিকে ফাইনাল খেলার ব্যাপারে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি ব্রেন্ডন ম্যাককালাম ও এই মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ রান করা রাইলি রুশো। ইংলিশ অলরাউন্ডার রাইট বলেছেন, তাঁর কাছে জীবনের মূল্য একটা ফাইনালের চেয়ে বেশি, “দুঃখের সাথে জানাচ্ছি আমি লাহোরে যেতে পারব না। আমার পরিবার আছে, নিজের জীবনের ঝুঁকি নিতে পারছি না। আশা করি পরেরবার নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হবে, তখন অবশ্যই যাব।”

     

     

    তবে এসবের মাঝেও নাম প্রকাশ না করার শর্তে একজন বিদেশি ক্রিকেটার জানিয়েছেন, তিনি খেলতে যাবেন। লাহোরে ম্যাচ খেলা পাকিস্তানি ক্রিকেটারদের জন্যও সমানভাবে বিপজ্জনক বলেও ধারণা তাঁর , “একজন পাকিস্তান ক্রিকেটার ও আমার খেলার মাঝে পার্থক্যটা কী? দুজনের জন্যই তো একই নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো জায়গায় যেকোনো কিছুই হতে পারে । জীবন তো জীবনই, সেটা আমার হোক কিংবা পাকিস্তানি ক্রিকেটারের।”

     

    এদিকে বিদেশি ক্রিকেটারদের লাহোরে খেলতে যাওয়ার জন্য মোটা অংকের টাকা প্রস্তাব করেছে পিসিবি। ১০ হাজার ডলার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত দিতেও রাজি তাঁরা! তবে শেষ পর্যন্ত মনে হয়না এসব প্রস্তাবের কোন সুফল আসবে।