• নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা
  • " />

     

    রিভিউ-দুর্ভাগ্য, ক্যাচ মিসের পর ম্যাচে ফিরল কিউইরা

    রিভিউ-দুর্ভাগ্য, ক্যাচ মিসের পর ম্যাচে ফিরল কিউইরা    

    সংক্ষিপ্ত স্কোর-

    চতুর্থ দিন শেষে

    দক্ষিণ আফ্রিকা ৩০৮ ও ২২৪/৬ ( এলগার ৮৯, ডু প্লেসি ৫৬*, প্যাটেল ২/৭২)

    নিউজিল্যান্ড ৩৪১


     

    ক্যাচ মিস আর রিভিউ দুর্ভাগ্য দিনের বেশিরভাগ সময়ই হতাশায় ভুগিয়েছে কেন উলিয়ামসনকে। দিনের শেষভাগে এসে সেটা কিছুটা হলেও ঘুচেছে জিতান প্যাটেলের কল্যাণে। ডানেডিন টেস্টের চতুর্থ দিনশেষে ডিন এলগার ও ফাফ ডু প্লেসির ব্যাটিং দৃঢ়তায় নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯১ রানে এগিয়ে  থেকেও তাই স্বস্তিতে নেই দক্ষিণ আফ্রিকা।

     

    আলোকস্বল্পতার জন্য কয়েক দফা খেলা বন্ধ হয়েছে সারাদিনই। দিনের শুরুতেই ফেরেন হাশিম আমলা, ওয়াগনারের বলে ২৪ রানে সাউদির হাতে ক্যাচ দেন। এরপরেই শুরু হয় কিউইদের রিভিউ দুর্ভাগ্য।  ডুমিনির যখন ২ রান, সেই সময় বোল্টের বলে ক্যাচের আবেদন করলে আম্পায়ার সাড়া দেননি। রিভিউ নিলেও ফলটা কিউইদের পক্ষে যায়নি।  উইলিয়ামসনের কল্যাণে ২০ রানের মাথায় আবারো বেঁচে যান ডুমিনি। প্যাটেলের বল ডুমিনির প্যাডে লাগলে আম্পায়ার আউট দেননি, তবে রিভিউ নিলে সেটা আউটই হতো! ২৭ রানে এই প্যাটেলের বলেই আবারো রিভিউ নেন উইলিয়ামসন, তবে স্পষ্টই দেখা যাচ্ছিল বল ডুমিনির ব্যাটে লেগেছে। ফলে আরেকটি রিভিউ বিফলে যায়। 

     

     

    রিভিউ দুর্ভাগ্যের সাথে যোগ হয়েছিল ক্যাচ মিসের মহড়াও। ৬ রানের মাথায় ডুমিনির ক্যাচ ছাড়েন লাথাম। ৩৫, ৪৮ ও ৬২ রানে তিনবার জীবন পেয়েছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান এলগারও। ৭৩ রানে আম্পায়ার তাঁকে আউট দিলে সেবারও রিভিউ নিয়ে বেঁচে যান। শেষ পর্যন্ত টানা ২৮ ওভার করা প্যাটেলের বলে ৮৯ রানে প্যাভিলিয়নে ফিরেছেন এলগার।

     

    এলগারের ফেরার পরেই কিছুটা খেই হারিয়ে ফেলে প্রোটিয়ারা। বাভুমা ও ডি কক সাজঘরে ফেরেন ২৫ রানের মাঝেই। শেষ সেশনে এসে দ্রুতই ৩ উইকেট হারানো দলের ভরসা হয়ে আছে অধিনায়ক ডু প্লেসি। আলোকস্বল্পতার কারণে নির্দিষ্ট সময়ের আগেই বন্ধ হয়ে যায় খেলা।