• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    ৬ বছর পর দলে ফিরলেন কামিন্স

    ৬ বছর পর দলে ফিরলেন কামিন্স    

    মাত্র ১৭ বছর বয়সেই টেস্ট অভিষেক হয়েছিল। ২০১১ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই ম্যাচের পর আর সাদা পোশাকে নামার সৌভাগ্য হয়নি। দীর্ঘ ৬ বছর পর ভাগ্য ফিরেছে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার প্যাট কামিন্সের। ভারত সফরের মাঝপথে ইনজুরিতে পড়া মিচেল স্টার্কের বদলে বাকি দুই টেস্টের জন্য তাঁকে দলে নেওয়া হয়েছে। 

     

    গতকাল জানা গেছে, প্রথম দুই টেস্টে দুর্দান্ত পারফর্ম করা স্টার্ক সিরিজের পরের ম্যাচগুলোতে খেলতে পারবেন না। তাঁর বিকল্প হিসেবেই উড়িয়ে আনা হচ্ছে কামিন্সকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির সদস্য ট্রেভর হানস জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সের জন্যই দলে সুযোগ পেয়েছেন কামিন্স, “প্যাটকে নির্বাচনের সময় আমরা তাঁর বোলিংয়ের বিষয়টা মাথায় রেখেছি। ওয়ানডে, টি-টোয়েন্টি ও বিগ ব্যাশে ধারাবাহিকভাবে পারফর্ম করেছে সে। শেফিল্ড শিল্ডের ম্যাচেও তাঁর সাম্প্রতিক রেকর্ড ভালো। সবকিছু মিলিয়ে আমাদের মনে হয়েছে সে হ্যাজলউডকে দারুণ সঙ্গ দিতে পারবে।”

     

     

    টেস্ট না খেললেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে প্রায় সময়ই তাঁকে দেখা গিয়েছে। আগের বছরের শেষের দিকে অজি অধিনায়ক স্মিথ বলেছিলেন, ভারত সফরে ফিরতে পারেন ২৮ ওয়ানডে ও ১৮ টি-টোয়েন্টি খেলা কামিন্স। যদিও এবার ভারতে আসা দলে তাঁর নাম ছিল না। তবে ভাগ্যকে কে পরিবর্তন করতে পারে!