• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    'ম্যাচ ড্র হওয়ায় দুঃখ পেয়েছে ভারত'

    'ম্যাচ ড্র হওয়ায় দুঃখ পেয়েছে ভারত'    

    হ্যান্ডসকম্ব-মার্শ জুটির দৃঢ়তায় সম্ভাব্য পরাজয় এড়িয়েছে দল। ড্রেসিংরুমে থাকা অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথের মুখভঙ্গিই বলে দিচ্ছিল, এই ড্র কতটা স্বস্তি দিয়েছে তাঁকে। ম্যাচ শেষে স্মিথ বলেছেন, জয় না পাওয়ায় খানিকটা ‘কষ্টই’ পেয়েছে ভারত।

     

    পঞ্চম দিনের শুরুতেই জাদেজার বলে দৃষ্টিকটুভাবে আউট হয়েছেন। সাজঘরে ফেরার পর থেকেই বারবার তাঁর চিন্তিত চেহারা ক্যামেরায় ভেসে উঠছিল। অনেকেই ভেবেছিলেন, তাঁর উইকেটের পতনের সাথে সাথেই ম্যাচটা অজিদের নাগালের বাইরে চলে গেছে। তবে শেষ পর্যন্ত  হ্যান্ডসকম্ব ও মার্শের দুর্দান্ত ব্যাটিংয়ে ড্র হয়ে ম্যাচ। স্মিথ মনে করেন, সবকিছু তাঁদের পক্ষেই যাচ্ছে “ক্রিকেটে যদি মোমেন্টাম বলে কিছু থাকে তাহলে সেটা এখন আমাদের সাথেই। ভারত আমাদের দ্রুত অলআউট করার লক্ষ্যেই মাঠে নেমেছিল। আমি নিশ্চিত, ম্যাচ ড্র হওয়াতে ভারত কিছুটা হলেও দুঃখ পেয়েছে!”

     

     

    ২৫ মার্চ থেকে ধর্মশালায় সিরিজ নির্ধারণী ম্যাচ। ওই ম্যাচ নিয়ে দারুণ আশাবাদী স্মিথ, “আমি এই অস্ট্রেলিয়া দলকে নিয়ে গর্বিত। হ্যান্ডসকম্ব ও মার্শ যেভাবে ব্যাট করেছে সেটা এক কথায় অসাধারণ। শেষ টেস্ট জেতার জন্য দুই দলই প্রাণপণ চেষ্টা করবে। আশা করি আমরা ভালোকিছু করে দেখাব।"