• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    লিটন পারলেও পারেননি নাঈম

    লিটন পারলেও পারেননি নাঈম    

    স্কোর

    আবাহনী ৪৯.৫ ওভারে ৩৩৩ (লিটন ১৩৪, সাদমান ৮৩; শরীফ ৩/৬১, মোশাররফ ৩/৩০)

    রূপগঞ্জ ৫০ ওভারে ২৮৪/৬ (নাঈম ১২৩, মোশাররফ ৬৭; জায়েদ ৩/৪৪)

    ফল: আবাহনী ৪৯ রানে জয়ী


    সময়টা দারুণ যাচ্ছে লিটন দাশের, তিন ম্যাচে পেয়ে গেছেন প্রিমিয়ার লিগে নিজের দ্বিতীয় সেঞ্চুরি। সেঞ্চুরি পেয়েছেন নাঈম ইসলামও। তবে লিটনই হেসেছেন শেষ হাসি, তাঁর দল আবাহনী যে ৪৯ রানের হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জকে। ১০ ম্যাচে এটি আবাহনির অষ্টম জয়, সুপার সিক্সও একরকম নিশ্চিত হয়ে গেছে। আর সমান ম্যাচে এটি রূপগঞ্জের পঞ্চম পরাজয়।

    আবাহনীর জয়ের ভিতটা আসলে গড়ে দিয়েছেন দুই ওপেনারই। দুজনেই আছেন ফর্মের তুঙ্গে, আজ মাত্র ২৮.৩ ওভারেই দুজন গড়ে ফেলেছেন ২০৭ রানের জুটি। লিটনের ততক্ষণে সেঞ্চুরি হয়ে গেছে, সাদমানের সেটি পেতে পেতেও পাওয়া হয়নি। তবে একটা সময় আবাহনীর রান ৩৫০ ছাড়িয়ে যাবে বলেই মনে হচ্ছিল। কিন্তু শেষ দিকে কেউ সেভাবে ঝড় তুলতে না পারায় রান ৩৩৩ রানের বেশি হয়নি। শেষ দিকে সবাই ছিলেন আসা যাওয়ার মিছিলে, আবাহনী তো ৫০ ওভারও খেলতে পারেনি। এই দুজনের পর ৩০ পেরুতে পেরেছেন শুধু নাজমুল হোসেন শান্ত।

    রূপগঞ্জের শুরুটা হয়েছে ঠিক উলটো, মাত্র ১০ রানেই হারিয়েছে প্রথম উইকেট। এরপর ৪৬ রানে ৩ উইকেট হারিয়ে একটু বিপদেই পড়ে গিয়েছিল। পঞ্চম উইকেটে নাঈম ও মোশাররফ স্বপ্ন দেখাচ্ছিলেন অসম্ভব কিছুর, দুজন যোগ করেছিলেন ১০১ রান। এরপর হামিদুলকে নিয়ে নাঈম আশা দেখাচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ২৮৪ রানের বেশি করতে পারেনি রূপগঞ্জ।