• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    গাজীকে মাটিতে নামিয়ে আনল কলাবাগান

    গাজীকে মাটিতে নামিয়ে আনল কলাবাগান    

    কলাবাগান ৫০ ওভারে ২২২/৯ (তাসামুল ১০২; পারভেজ রসুল ৪/৪৪)

    গাজী গ্রুপ ক্রিকেটার্স ৩২.৫ ওভারে ৯৫ (নাদিফ ৪৫; সঞ্জিত ৩/৭, নাসিম ৩/১২)

    ফলঃ কলাবাগান ১২৭ রানে জয়ী


    লড়াইটা অসমই হওয়ার কথা ছিল। আগের নয় ম্যাচের সবগুলোতেই জিতে উড়ছিল গাজী গ্রুপ। আর কলাবাগান নয় ম্যাচের জয় নয় ম্যাচের মাত্র দুইটিতে। অথচ সেই কলাবাগানের কাছে এবার পাত্তাই পেল না গাজী গ্রুপ। ১২৭ রানে হেরে গিয়ে প্রিমিয়ার লিগের প্রথম পরাজয়ের স্বাদ পেল। এই ম্যাচ জিতলেই শিরোপার আরও কাছাকাছি চলে যেত, সেটাও হলো না।

    ইনিংসের শুরুতে অবশ্য বোঝা যায়নি গাজী এভাবে হেরে যাবে। কলাবাগান শুরু থেকেই ছিল বেশ সাবধানী, দুই দুই অপেনারই খেলছিলেন দেখেশুনে। ৫৬ রানে প্রথম উইকেট ভাঙার পর সেই অর্থে খুব বড় কোনো জুটি হয়নি, কিন্তু এক প্রান্ত আগলে ছিলেন তাসামুল হক। লিস্ট এ ক্যারিইয়ারে এর আগে একটি সেঞ্চুরিই পেয়েছিলেন আজ পেলেন দ্বিতীয়টি। ১০২ রানের জন্য খেলেছেন

    ১৩২ বল, শেষ দিকে একের পর এক উইকেট হারানোয় পুরো ৫০ ওভার খেলেও কলাবাগানের রান ২২২ এর বেশি হয়নি। গাজীর ভারতীয় অলরাউন্ডার পারভেজ রসুলই ছিলেন সবচেয়ে সফল, ৪৪ রানে নিয়েছেন ৪ উইকেট।

    কিন্তু কে জানত, এই রান তাড়া করতে গিয়েই এভাবে হুড়মুড় করে ভেঙে পড়বে গাজীর ব্যাটিং? ১৭ রানে প্রথম জহুরুল হককে হারায় তারা, দুই রান পর বিদায় নেন এনামুল হক বিজয়ও। একটা সময় ৪২ রানেই হারিয়ে ফেলে ৭ উইকেট। শেষ পর্যন্ত নাদিফ চৌধুরী এক প্রান্তে প্রতিরোধ গড়ায় বড় লজ্জা পেতে হয়নি। তবে তারা অলআউট হয়ে গেছে ৯৫ রানেই।