• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    শেখ জামালের শেষ ওভারের জয়ে নায়ক সানি-মাহমুদ

    শেখ জামালের শেষ ওভারের জয়ে নায়ক সানি-মাহমুদ    

    প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ২৭০/৯, ৫০ ওভার (মেহেদী মারুফ ৬১, অভিমন্যু ৫৪, আল-আমিন ৪২; শাহাদাত ২/৪৩)

    শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২৭১/৮, ৪৯.৫ ওভার (সোহাগ গাজী ৫৪, প্রশান্ত চোপড়া ৪৮, ইলিয়াস সানি ৪৪; আরিফুল হক ৪/৭৫)

     

    ফলঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২ উইকেটে জয়ী

     

    ম্যাচসেরাঃ ইলিয়াস সানি (শেখ জামাল ধানমন্ডি ক্লাব)


     

    শেষ ওভারে দরকার ছিল ১০ রান। আরিফুল হকের প্রথম বলটা চার মেরে পরের বলেই ক্যাচ দিয়ে ফেরেন ইলিয়াস সানি। সমীকরণ দাঁড়ায় ৪ বলে ৬ রানের। পরের ২ বলে ২ সিঙ্গেল, শেষ ২ বল থেকে প্রয়োজন ৪ রান। মাহমুদুল হক সেটা ১ বল হাতে রেখেই তুলে নেন। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ২ উইকেটের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

     

    ২৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফজলে মাহমুদ আর প্রশান্ত চোপড়ার ব্যাটে শুরুটা ভালো করে শেখ জামাল। মাহমুদ ৩৬ ও চোপড়া ৪৮ রান করে ফিরে যাওয়ার পর হাল ধরেন সোহাগ গাজী। জিয়াউর রহমানের সাথে ৭৯ রানের জুটি গড়ে গাজী ফেরেন ৫৪ রান নিয়ে। এর দুই বল আগে জিয়াও আউট হন ৩৪ রানে। ২০১ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পরও শেখ জামালের জয়ে বাকি কৃতিত্ব ইলিয়াস সানি ও মাহমুদুল হকের। অষ্টম উইকেটে এই জুটির ৫৩ বলে ৬৪ রানে ম্যাচ গড়ায় শেষ ওভারের রোমাঞ্চে। সানি ৪৪ রান করে আউট হয়ে গেলেও মাহমুদ ফেরেন জয় নিশ্চিত করেই, ২৭ রানে অপরাজিত থেকে। প্রাইম ব্যাংকের পক্ষে আরিফুল হক ৭৫ রান দিয়ে নেন ৪ উইকেট।

     

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী মারুফ ও জাকির হাসানের ৯৪ রানের ওপেনিং জুটির ওপর দাঁড়িয়ে বড় সংগ্রহের ভিত পায় প্রাইম ব্যাংক। মেহেদীর ৬১ ও জাকিরের ৩৪ রানের পর অভিমন্যু এশরণ ৫৪ ও আল-আমিন ৪২ রান করেন। শেষভাগে আরিফুল হকের ২১ ও আসিফ আহমেদের ৩১ রানে প্রাইম ব্যাংকের ইনিংস শেষ হয় ২৭০ রানে।

     

    ১০ ম্যাচ করে খেলে এটি শেখ জামালের ৬ষ্ঠ জয়, প্রাইম ব্যাংকের ৩য় পরাজয়।