• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    মার্শাল-শাহরিয়ারে ম্লান আফিফ

    মার্শাল-শাহরিয়ারে ম্লান আফিফ    

    সংক্ষিপ্ত স্কোর

    আবাহনী ২৪৬/৭, ৫০ ওভার (আফিফ ৯৪, সানি ২/৩৪)

    প্রাইম দোলেশ্বর ২৪৭/৬, ৪৭.১ ওভার (মার্শাল ৮৩, জায়েদ ৩/৬৪)

    ফলঃ দোলেশ্বর ৪ উইকেটে জয়ী


    দুই দলেরই সুপার লিগ নিশ্চিত হয়ে গেছে আগেই। আবাহনী ও প্রাইম দোলেশ্বরের ম্যাচটা তাই শুধুই এগিয়ে যাওয়ার লড়াই। সেই লড়াইয়ে জিতেছে দোলেশ্বর। আফিফ হোসেনের ৯৪ রানের ইনিংস ম্লান হয়ে গেছে মার্শাল আইয়ুবের ৮৩ ও শাহরিয়ার নাফিসের ৬৯ রানের ইনিংসে।

     

    টসে জিতে ব্যাটিং নেয়া আবাহনী পড়েছিল বেশ চাপে। ৫০ রানের মাঝেই নেই ৪ উইকেট। ছয় নম্বরে নামা আফিফ এরপর অধিনায়ক মোহাম্মদ মিঠুনের সঙ্গে গড়লেন ৮৯ রানের জুটি। ১০ চার ও ৩ ছয়ে ১০৬ বলে ৯৪ রান করেছেন আফিফ, মৌসুমে এটি তাঁর দ্বিতীয় ফিফটি। শেষদিকে ঝড়ো ইনিংস খেলেছেন মনন শর্মা ও মোহাম্মদ সাইফুদ্দীন। ২.৫ ওভারেই তুলেছেন ৪০ রান! মনন করেছেন ২৭ বলে ৩৭, সাইফ ১২ বলে ২১।

     

    ৫২ রানের মাঝে দুই ওপেনার ফেরার পরই দোলেশ্বরের হাল ধরেন দুই অভিজ্ঞ, নাফিস ও মার্শাল। তাঁদের জুটি ৮৯ রানের। নাফিসকে ফিরিয়েছেন ইনিংস সর্বোচ্চ ৩ উইকেট নেয়া আবু জায়েদ। ৩টি করে চার ও ছয়ে নাফিস ৭৮ বলে করেছেন ৬৯ রান। জাকের আলিকে নিয়ে ৭৮ রানের জুটি গড়ে মোটামুটি নিরাপদ অবস্থানে দোলেশ্বরকে পৌঁছে দিয়ে আউট হয়েছেন মার্শাল। ৯ চার ও ১ ছয়ে ৮৩ রান করতে মার্শাল খেলেছেন ৯৪টি বল।

     

    ১৭ বল বাকি থাকতে জিতে গেছে দোলেশ্বর। ১১ ম্যাচে ৮ জয় নিয়ে ১৬ পয়েন্ট তাদের, আবাহনীর পয়েন্টও সমান হলেও রান-রেটে এগিয়ে তারা।

     

    ম্যাচসেরাঃ মার্শাল আইয়ুব