• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    ইমতিয়াজের কাছে হেরে গেল শেখ জামাল

    ইমতিয়াজের কাছে হেরে গেল শেখ জামাল    

    স্কোর

    দোলেশ্বর ৪৬ ওভারে ২৭৪/৭ (ইমতিয়াজ ১২৮, নাফীস ৬৭; তানভীর ২/৫৮)

    শেখ জামাল ৪২.২ ওভারে ২৫১ (লক্ষ্য ২৯২) ( তানভীর ৪৬, মাহবুবুল করিম ৪৪, চোপড়া ৪৩;ডি সিলভা ২/৩৮, সানি ২/৪১ )

    ফলঃ দোলেশ্বর ৪০ রানে জয়ী


    রুদ্ধশ্বাস এক জয়ে উঠেছিল সুপার লিগে। কিন্তু সেখানে গিয়ে আর কাছাকাছি যেতে পারল না শেখ জামাল, সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে ৪০ রানে হেরে গেল প্রাইম দোলেশ্বরের কাছে।

    সেজন্য ইমতিয়াজ আহমেদের কাছে বেশি কৃতজ্ঞ থাকতে পারে দোলেশ্বর। প্রিমিয়ার লিগে অনেক দিন ধরেই পরীক্ষিত পারফর্মার এই ব্যাটসম্যান, এই মৌসুমেও এক ম্যাচ আগেই করেছিলেন সেঞ্চুরি। আজ বিকেএসপিতে তাঁর ১০৯ বলে ১২৭ রানের ইনিংসই পথ দেখিয়েছে দোলেশ্বরকে।

    শুরুতেই আঘাত হানেন সোহাগ গাজী, ৬ রানেই ফিরিয়ে দেন আবদুল মজিদকে। কিন্তু দ্বিতীয় উইকেটে নাফিসের সাথে ইমতিয়াজের ১৭৬ রানের জুটিই ম্যাচে ফেরায় দোলেশ্বরকে। দলের ২০০ রানে যখন ইমতিয়াজ আউট হন, তাঁর রান ১২৮। এর মধ্যে চার ও ছয় থেকেই এসেছে ৯২ রান।

    শেষদিকে শরিফুল্লাহর ২৭ বলে ৩৫ রানের কল্যাণে ২৭৪ রানে পৌঁছাতে পেরেছে দোলেশ্বর। দুই উইকেট নিয়েছেন তানভীর হায়দার, তবে ৩৯ রানে ১ উইকেট নিয়ে সোহাগই দোলেশ্বরের রান আরও বড় হতে দেননি।

    দোলেশ্বর অবশ্য পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি। গরমের জন্য ডি এল পদ্ধতিতে জামালের লক্ষ্যও বেঁড়ে দাঁড়িয়েছে ২৯২। এই রান তাড়া করতে নেমে ১০ ওভারেই জামালের দুই ওপেনার তুলে ফেলেছিলেন ৫৭ রান। কিন্তু এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা তারা। প্রশান্ত চোপড়া আশা দেখাচ্ছিলেন, কিন্তু ৩৬ বলে ৪৩ রান করে আউট হয়ে যান। মাহবুবুল করিম, জিয়াউর রহমান, তানভীররা ভালো শুরু করেছিলেন, কিন্তু বড় স্কোর কেউই করতে পারেননি। শেষ পর্যন্ত ৪২.২ ওভারেই ২৫১ রানে অলআউট হয়ে যায় জামাল। হাবিবুর, ফরহাদ রেজা, আরাফাত সানি, চতুরঙ্গ ডি সিলভা- সবাই নিয়েছেন চারটি করে উইকেট।