• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    মার্শাল-নাফীসে অদম্য দোলেশ্বর

    মার্শাল-নাফীসে অদম্য দোলেশ্বর    

    প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ২৪১/৮, ৫০ ওভার (অভিমন্যু এশরণ ৭১, আসিফ আহমেদ ৬২*; রজত ভাটিয়া ৩/৫০, আরাফাত সানি ২/৪০)

    প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ২৪২/৬, ৪৮.৪ ওভার (মার্শাল আইয়ুব ৮৪, শাহরিয়াস নাফীস ৭৮; রায়হান উদ্দিন ২/২৮)

     

    ফলঃ প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ৬ উইকেটে জয়ী

     

    ম্যাচসেরাঃ মার্শাল আইয়ুব (প্রাইম দোলেশ্বর)


     

    সর্বশেষ ৭ ম্যাচের ৪টিতেই অর্ধশতাধিক রান পেয়েছেন মার্শাল আইয়ুব। একই পরিসংখ্যান শাহরিয়ার নাফীসেরও, যার শেষ ৩ ফিফটি আবার টানা ৩ ম্যাচে। দারুণ ছন্দে থাকা এ জুটি প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে এনে দিলেন আরও একটি জয়। সুপার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে তাঁরা হারিয়েছে ৬ উইকেটে। নির্ধারিত ৫০ ওভারে প্রাইম ব্যাংকের ৮ উইকেটে করা ২৪১ রান প্রাইম দোলেশ্বর টপকে যায় ৮ বল হাতে রেখে।

     

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫১ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালোই করেছিল প্রাইম ব্যাংক। কিন্তু এরপর ১৬ রানের মধ্যে ৩ উইকেট হারানোর পর ১২০ রান তুলতেই পড়ে যায় ৫ উইকেট। অভিমন্যু এশরণ ও আসিফ আহমেদের ৭৩ রানের জুটিতে সে বিপর্যয় কাটে। ব্যক্তিগত ৭১ রান নিয়ে অভিমন্যু ফেরেন রজত ভাটিয়ার বলে এলবিডব্লু হয়ে। শেষ ৫ ম্যাচের এটি ভারতীয় এই ব্যাটসম্যানের ৪র্থ ফিফটি। অধিনায়ক আসিফের ৬২ রানের অপরাজিত ইনিংসে শেষ পর্যন্ত প্রাইম ব্যাংকের সংগ্রহ দাঁড়ায় ২৪১ রান। দোলেশ্বরের পক্ষে রজত ভাটিয়া ৩টি ও আরাফাত সানি ২টি উইকেট নেন।

     

    দোলেশ্বরের জয়ের ভিতটা গড়ে দেয় তৃতীয় উইকেটে শাহরিয়াস নাফীস ও মার্শাল আইয়ুবের ১৪২ রানের জুটিটাই। ১০ চার, ১ ছয়ে ৮৯ বলে ব্যক্তিগত ৮৪ রান নিয়ে মার্শাল যখন ফিরছেন, দলের স্কোরবোর্ডে রান ৩ উইকেটে ২০০। নাফীসের ৭৮ রানের ইনিংসটি আসে ১২৯ বল খেলে, ৬ চার আর ১ ছয়ে। শেষ পর্যন্ত রজত ভাটিয়া ২৩ ও ফরহাদ রেজা ১১ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন ৮ বল হাতে রেখে।

     

    ১৩ ম্যাচ থেকে এটি দোলেশ্বরের ১০ম জয়। পয়েন্ট টেবিলে তাঁদের অবস্থান তিনে। সমপরিমাণ ম্যাচ খেলে সমান সংখ্যক জয় নিয়ে নেট রানরেটে এগিয়ে থাকা আবাহনী আছে এক ও গাজী গ্রুপ দুইয়ে। অন্যদিকে সুপার লিগে নিজেদের প্রথম দুটি ম্যাচেই হারা প্রাইম ব্যাংক ১৩ ম্যাচ থেকে ৮ জয় নিয়ে আছে ৪ নম্বরে।