• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    মারুফের সেঞ্চুরিতে এগিয়ে গেল প্রাইম ব্যাংক

    মারুফের সেঞ্চুরিতে এগিয়ে গেল প্রাইম ব্যাংক    

    সংক্ষিপ্ত স্কোর

    শেখ জামাল ২৪২/৭, ৫০ ওভার (সানি ৫৮, তানভীর ৫৭, আল-আমিন ৩/৪৬)

    প্রাইম ব্যাংক ২৪৩/৫, ৪৮ ওভার (মারুফ ১২৭, জাকির ৪৯, রুবাইয়াত ১/২৭)

    ফলঃ প্রাইম ব্যাংক ৫ উইকেটে জয়ী


    সুপার লিগে সবার নিচে ছিল দুই দলই। শেষ রাউন্ডের আগের রাউন্ডের এই ম্যাচটা তাই ছিল প্রাইম ব্যাংক ও শেখ জামালের একটু ওপরে ওঠার সুযোগ। সেই সুযোগ কাজে লাগালো প্রাইম ব্যাংক। বিকেএসপিতে শেখ জামালকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে মোহামেডানকেও আপাতত টপকে গেছে প্রাইম ব্যাংক। মোহামেডান অবশ্য খেলেছে এক ম্যাচ কম।

     

    টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন শেখ জামাল অধিনায়ক ইলিয়াস সানি। তবে ব্যাটিংয়ে মূল কাজটা তার মূল ব্যাটসম্যানরা করতে পারেননি, করতে হয়েছে তাকে ও তানভীর হায়দারকে। ১০০ রানেই ৫ উইকেট যাওয়ার পর জুটি বাঁধেন দুইজন। দলকে নিয়ে যান ২০৪ পর্যন্ত, ৫৮ করে এরপর স্ট্যাম্পড তানভীর, আসিফের বলে। সানি থাকেন আরও কিছুক্ষণ, ৫৭ করে আউট হন একেবারে শেষ ওভারে। লিগে তানভীরের এটি ৩য় ফিফটি, সানির ১ম।

     

    শেখ জামালের ২৪২ রানের পুঁজিটা চতুর্থ ওভারেই যেন বড় বানিয়ে ফেলে প্রাইম ব্যাংক। আগের ম্যাচে ফিফটি করা ওপেনার শানাজ আহমেদ ১০ রানের মধ্যেই আউট। মেহেদী মারুফ ও জাকির হাসানের জুটি বাঁধার পালা এরপর। লিগে ৭ম ফিফটিটা ১ রানের জন্য পাননি জাকির, তবে মারুফ ঠিকই পেয়েছেন ২য় সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৪৩ বলে ১০ চার ও ৪ ছয়ে ১২৭ রান করে আউট হয়েছেন, তবে তখন জয় থেকে মাত্র ১০ রান দূরে তার দল।

     

    ১২ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়টা পেয়েছে প্রাইম ব্যাংক।