• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    স্লেজিং চলবেই...

    স্লেজিং চলবেই...    

    গত ডিসেম্বরের স্মৃতিটা বিরাট কোহলি-মিচেল জনসন নিশ্চয় এত তাড়াতাড়ি ভুলে যাননি। গ্যাবার দ্বিতীয় টেস্টে দুজনের মধ্যে কিছু “মধুর” বাক্যবিনিময় হয়েছিল। পড়ে কোহলি সরাসরিই অভিযোগ করেছিলেন, জনসন তাঁকে যা তা বলেছেন।

     

    ঘটনার রেশ শেষ হতে পারত এখানেই। কিন্তু টেস্ট সিরিজের পর ত্রিদেশীয় সিরিজেও চলেছে উত্তপ্ত বাক্যবিনিময়। এবার মঞ্চে রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। রোহিত দাবি করেছিলেন, ওয়ার্নার তাঁকে ইংরেজি শিখে আসতে বলেছিলেন। ব্যাপারটা এতদূরই গড়িয়েছিল, ওয়ার্নারকে পরে জরিমানা পর্যন্ত দিতে হয়।

     

     

    সিডনিতে মাঠের লড়াইয়ে কী হবে সেটা কালই জানা যাবে। তবে ২২ গজে ব্যাটে-বলের পাশাপাশি যে মুখেও একচোট হয়ে যাবে, সেটা তো এখন থেকেই বোঝা যাচ্ছে। জনসন খোলাখুলি বলে দিয়েছেন, ওয়ার্নার যদি কিছু নাও বলেন তিনি মুখ খুলতে রাজি আছেন, “আমার মনে আছে ডেভি বলেছিল সে আর এসবে জড়াবে না। আমি ওর জায়গাটা নিতে প্রস্তুত। আর এটা তো খেলারই একটা অংশ। আগের দিন ওয়াটসন ও ওয়াহাবের মধ্যেও তো এটা হয়েছিল। আমার তো মনে হয় এটা ছিল দারুণ একটা বিনোদন।” জনসন অবশ্য যতই বলুন, ওয়াটসন-ওয়াহাবকে কিন্তু ঠিকই ম্যাচশেষে জরিমানা দিতে হয়েছিল।

     

     

     

    সেরকম কিছু হয়তো কালও দিতে হতে পারে। কিন্তু অস্ট্রেলিয়ানরা মনে হচ্ছে সেটা মেনেই আঁটঘাঁট বেঁধেই নেমেছে। অস্ট্রেলিয়া অলরাউন্ডার জেমস ফকনার তো এরকম কিছু না হলেই অবাক হবেন, “আমার তো মনে হয় এরকম কিছু না হলেই ব্যাপারটা অস্বাভাবিক হবে। এটা বিশ্বকাপ সেমিফাইনাল, অবশ্যই আমাদের মধ্যে কিছু কথা হবে। কেউই এখানে ছেড়ে কথা বলবে না।” অবশ্য গত কয়েক মাসে কোহলি, রোহিতদের সেই ভারত এখন বদলে গেছে অনেকটাই। যারা আগের দুই মাসে একটা ম্যাচও জিততে পারেনি, তাড়া বিশ্বকাপে টানা সাত ম্যাচ জিতেছে। কিন্তু অস্ট্রেলিয়াকে হারাতে না পারার দুর্বলতা ফকনার মনে করিয়ে দেওয়ার সুযোগটা ছাড়বেন কেন !

     

    ফকনার বিশ্বাস করেন, এই খেলায় যারা স্নায়ুচাপ ধরে রাখতে পারবে তাঁরাই ব্যবধান গড়ে দেবে, “গত ১২-১৮ মাসে ওদের সাথে আমরা অনেকবার খেলেছি। এই দেশে ওরা অনেকদিন থেকেই আছে। অ্যাডিলেডের আগের ম্যাচে আমাদের স্নায়ুর একটা ভালো পরীক্ষা হয়ে গেছে। আমি এটাকে ভালোভাবেই দেখছি। দুই দলই জানে চাপটা কোথায় দিতে হবে, সেটা যারা নিতে পারবে না তাদেরকে খেসারত দিতে হবে।”

     

    সিডনিতে কাল রোমাঞ্চকর কথার লড়াইয়ের জন্য মঞ্চ তাহলে প্রস্তুত!