• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    এই মুহূর্তে ফাইনাল খেলতে প্রস্তুত অস্ট্রেলিয়া

    এই মুহূর্তে ফাইনাল খেলতে প্রস্তুত অস্ট্রেলিয়া    

    মেলবোর্নের ফাইনালটা আজ বা আগামীকাল হলেও অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা মানসিকভাবে ম্যাচটা  খেলতে প্রস্তুত বলে জানিয়েছেন অজি কাপ্তান মাইকেল ক্লার্ক, আজ সিডনিতে ভারতের সাথে অনায়াস জয়ের পর এ কথা বলেছেন তিনি। ব্যাটে-বলে ভারতকে উড়িয়ে দিয়ে মানসিকভাবে বেশ চাঙ্গা এখন তাঁর দল। কাজেই শারীরিকভাবে সমর্থ না হলেও মানসিকভাবে যে এখনই নিউজিল্যান্ডকে এক হাত দেখে নিতে চাইছে তারা, বিষয়টা উল্লেখ করতে ভুল করেননি ক্লার্ক।

     

     

    ফর্মের তুঙ্গে থেকে বিশ্বকাপ অভিযান শুরু করলেও ফাইনালে ওঠার জন্য ঐ ফর্মকে কৃতিত্ব দিচ্ছেন না অস্ট্রেলিয়ান দলপতি। বরং নিউজিল্যান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হারা গ্রুপ পর্বের সেই ম্যাচটা, অনেকে যেটাকে বলছেন টুর্নামেন্টেরই সেরা ম্যাচ, নিজেদের সাফল্য যাত্রার ‘টার্নিং পয়েন্ট’ হিসেবে ঐ ম্যাচটাকেই চিহ্নিত করেছেন; “আমার মনে হয় ঐ ম্যাচটাই আমাদের আরও ক্ষিপ্র করে তুলেছে। আমরা জানতাম নিজেদের সেরা অবস্থানে থাকা অত্যন্ত শক্তিশালী একটা দলের মুখোমুখি হচ্ছি, সেদিন থেকে আমাদের মনোভাব সত্যিই অসাধারন।”

     

    এই মনোভাব পরিবর্তন না হলে নিজেদের পঞ্চম শিরোপা জেতাটা প্রায় নিশ্চিত বলেই মনে করছেন ক্লার্ক, “আমি শুধু ভাবছি যতটুকু প্রস্তুত হওয়া সম্ভব(শারীরিকভাবে), ততটা প্রস্তুতি(ফাইনালের জন্য) নিশ্চিত করতে আসছে দুটো দিনে আমাদের বেশ কিছু কাজ রয়েছে। যদি আমাদের মনোভাব পরিবর্তন না হয়, নিউজিল্যান্ডের বিপক্ষে হারটার পর থেকে যতটা সংহত থেকেছি, ততটাই থাকতে পারি, আমি আত্মবিশ্বাসী আমরাই জিতব বিশ্বকাপটা।” ছবি-সৌজন্যঃএপি