• " />

     

    দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করতে পারে অস্ট্রেলিয়া 'এ' দল

    চুক্তি নবায়নের নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ায় ‘বেকার’ হয়ে পড়েছেন দুইশর বেশি অস্ট্রেলিয়ান ক্রিকেটার। বোর্ডের সাথে চলতে থাকা দ্বন্দ্বের সমাধানে বরাবরই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাহায্য চেয়েছেন ক্রিকেটাররা। আজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক জরুরী বৈঠকের পর ঘোষণা এসেছে, আগামী এক সপ্তাহের মধ্যে চুক্তি নবায়ন না হলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করবে অস্ট্রেলিয়া ‘এ’ দল।

    ৩০ জুন শেষ হয় ক্রিকেটারদের সাথে বোর্ডের চুক্তি। আজ সকালে সিডনিতে ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাথে কথা বলার জন্য আসেন বেশ কয়েকজন ক্রিকেটার। বৈঠক শেষে অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকলসন জানান, চুক্তি নবায়ন না হলে দক্ষিণ আফ্রিকা যাবে না অস্ট্রেলিয়া দল, “ক্রিকেটাররা সফরে যেতে চাইছে না। যদিও শুক্রবার পর্যন্ত সময় আছে। তারা পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী অনুশীলন ক্যাম্পে যোগ দেবে। আশা করি এই সপ্তাহের মাঝেই চুক্তির ব্যাপারে কিছু একটা হবে।”

    এদিকে চার দিনের ম্যাচে ‘এ’ দলের অধিনায়ক উসমান খাজা বলছেন, সফর বয়কটের সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল, “এরকম কিছু করা সহজ না, কিন্তু আমরা একতাবদ্ধ আছি। এসবের পরেও আমরা অনুশীলনে যাবো। আশা করছি সবকিছু ঠিক হয়ে যাবে। যদি না হয় তাহলে আমাদের এই কঠিন কাজটা করতেই হবে।”

    ১২ জুলাই থেকে শুরু হতে যাওয়া ওই সিরিজে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। এরপর ভারতের ‘এ’ দলকে সাথে নিয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন  মূল অস্ট্রেলিয়া দলের অনেকেই। তাঁদের মাঝে আছেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাস্টন অ্যাগার, ট্রাভিস হেড। আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়ার। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন