• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    বোর্ড নয়, স্মিথদের বিপণন এখন নিজেদের হাতে

    বোর্ডের সাথে চুক্তি সংক্রান্ত জটিলতা চলছে বেশ করেকদিন ধরেই। ৩০ জুনের পর ‘বেকার’ হওয়ার ভয়টা কাজ করছে অজি ক্রিকেটারদের মাঝেও। এই জটিলতাকে আরেক ধাপ এগিয়ে নিল অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন। বোর্ডের সাথে টেক্কা দিয়ে ক্রিকেটারদের বিভিন্ন স্বত্বের চুক্তি পরিচালনার জন্য ‘দা ক্রিকেটারস ব্র্যান্ড’ নামে স্বতন্ত্র একটি সংস্থা গঠন করেছে তাঁরা।

    ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকলসন বলছেন, ক্রিকেটারদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এরকম করা হয়েছে, “ যখন ক্রিকেটাররা বেকার হওয়ার ভয়ে থাকে এবং নিজেদের প্রাপ্যটা ঠিকমতো পান না, তখন সেটা চিন্তার বিষয় বটে। এজন্যই ক্রিকেটারস ব্র্যান্ড গঠন করা হয়েছে। যুক্তরাষ্ট্রেও প্রায় সব বড় খেলাতেই এরকম আলাদা সংস্থা আছে খেলোয়াড়দের আয়ের ব্যাপারটা দেখার জন্য। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এটাকে ইতিবাচক হিসেবেই দেখছেন।”

     

    অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বরাবরই বলে আসছেন, অ্যাসোসিয়েশনের ওপরই ভরসা রাখছেন তাঁরা। নিকলসনের মতে, এই নতুন সংস্থা ক্রিকেটারদের জন্য ভালো কিছুই করবে, “এই সংস্থার মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে ক্রিকেটারদের সরাসরি চুক্তির ব্যবস্থা করা হবে। এছাড়াও তাঁদের ব্যক্তিগত স্পন্সর ও অন্যান্য ব্যাপারও দেখাশোনা করবে  ‘দা ক্রিকেটারস ব্র্যান্ড’।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন