• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    বাংলাদেশে নাও আসতে পারেন ওয়ার্নাররা

    বোর্ডের সাথে চুক্তি নিয়ে সবার প্রথমে মুখ খুলেছিলেন তিনিই। মনের মতো চুক্তি নবায়ন না হলে আসন্ন অ্যাশেজ বর্জন করার ‘হুমকিও’ দিয়েছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এবার ওয়ার্নার বলছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে চলতে থাকা সমস্যার সমাধান না হলে বাংলাদেশ সফরেও আসবেন না অজি ক্রিকেটাররা।

    গত শুক্রবার বাংলাদেশ সফরের সময়সূচীদল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিরিজের জন্য ঘোষিত দলের সহ-অধিনায়ক  হিসাবে থাকছেন ওয়ার্নার। তবে চুক্তির ব্যাপারটা মিটমাট না হলে এই সফরে নাও আসতে পারেন ওয়ার্নার, “আমি এবং দলের অন্যরা অস্ট্রেলিয়ার হয়ে সবসময়ই মাঠে নামার জন্য প্রস্তুত। কিন্তু চুক্তি নিয়ে সমঝোতায় না আসলে বাংলাদেশ সফরে যাব না। একই সাথে অ্যাশেজও বর্জন করব।”

     

    আর ১২ দিন পরেই শেষ হচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের চুক্তি। ক্রিকেটারদের মনের মতো চুক্তি নবায়ন নিয়েও নিশ্চিতভাবে কিছু বলছে না বোর্ড। এই ঘোলাটে অবস্থার মাঝেও ওয়ার্নারের আশা, সবকিছু ঠিক হয়ে যাবে, “অস্ট্রেলিয়ার হয়ে খেলে যাওয়াই আমাদের সবার লক্ষ্য। যদি ক্রিকেটই না থাকে তাহলে আমরা কী করব? ১ জুলাই থেকে আমরা বেকার হয়ে যেতে পারি, এই শঙ্কা আমাদের মাথায় ঘুরপাক খাচ্ছে। আমাদের অনুশীলনের সুযোগও হয়তো কেড়ে নেওয়া হবে। এরকম কিছু হলে বাংলাদেশে যাওয়া আমাদের জন্য কঠিন হয়ে যাবে। এতকিছুর পরেও আশা করছি নির্দিষ্ট সময়েই সবকিছু ঠিক হয়ে যাবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন