• ক্রিকেট

বাংলাদেশ সফরের সময়সূচি নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া

পোস্টটি ২৬৩৩৩ বার পঠিত হয়েছে

অস্ট্রেলিয়া বাংলাদেশে আসছে, সেটা আগে থেকেই প্রায় নিশ্চিত হয়ে ছিল। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন আগেই। মাঝে ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিবিকে আভাস দিয়েছিল, টেস্টের বদলে তারা ওয়ানডে খেলতে চায়। তবে বিসিবি সেই প্রস্তাবে রাজি হয়নি। অবশেষে টেস্ট খেলতেই অস্ট্রেলিয়া আসছে বাংলাদেশে। সেই সফরসূচি চূড়ান্তও হয়েছে। 


ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী মহাব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড জানিয়েছেন, নিরাপত্তা ও অন্যান্য ব্যাপারে অস্ট্রেলিয়া সন্তুষ্ট। সবকিছু ঠিক থাকলে ১৮ আগস্ট তাদের পা রাখার কথা বাংলাদেশে। ২২ আগস্ট থেকে তারা দুই দিনের একটা প্রস্তুতি ম্যাচ খেলবে ফতুল্লায়। এরপর ২৭ আগস্ট ঢাকায় হবে প্রথম টেস্ট (সেটার ভেন্যু অবশ্য এখনো চূড়ান্ত হয়নি)। ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। 


প্যাট হাওয়ার্ড বাংলাদেশ সরকার ও বিসিবিকে ধন্যবাদও দিয়েছেন, 'বাংলাদেশ সরকার ও বিসিবি আমাদের যে ধরনের নিরাপত্তার আশ্বাস দিয়েছে তাতে আমরা সন্তুষ্ট ও কৃতজ্ঞ। তবে আমরা সরকারি এজেন্সির সঙ্গে আমাদের পরিকল্পনা চুড়ান্ত করার আগে কথা বলব। নিজেদের নিরাপত্তা উপদেষ্টাদেরও পরামর্শ নেব। আমাদের এক নম্বর অগ্রাধিকার হচ্ছে খেলোয়াড় ও স্টাফদের নিরাপত্তা।'