• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    এলিয়টের ব্যাটে মানরক্ষার পুঁজি নিউজিল্যান্ডের

    সংক্ষিপ্ত স্কোরঃ নিউজিল্যান্ড ১৮৩/১০, ৪৫ ওভার; (এলিয়ট ৮৩, টেইলর ৪০; জনসন ৩/৩০, ফকনার ৩/৩৬, স্টার্ক ২/২০)

     

    মেলবোর্নের মাঠে টসটাকে একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হিসেবেই ভাবা হচ্ছিল। শেষ হতে যাওয়া বিশ্বকাপে মেলবোর্নে অনুষ্ঠিত প্রতিটা ম্যাচেই যে আগে ব্যাট করা দল তিন শতাধিক রান করে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে। সে বিবেচনা থেকেই টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম।

     

    কিন্তু তিনি বা তাঁর কোন ব্যাটসম্যানই সে সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেন নি, একমাত্র গ্র্যান্ট এলিয়ট ছাড়া। প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে ফাইনালে তোলার নায়ক গ্র্যান্ট এলিয়টের অনবদ্য ৮৩ রানই ইনিংস শেষে নিউজিল্যান্ডের পুঁজিটা এনে দিল।

     

     

    বাদবাকি ন'জন ব্যাটসম্যান মিলে করলেন সাকুল্যে আরও ১০০ রান। টেইলরের ৪০ রান ছাড়া বাকি কোন ব্যাটসম্যান ১৫ রানের বেশি করতে পারেননি। ম্যাককালাম, কোরি এন্ডারসন, লুক রনকিসহ চারজন শূন্য রানে ফিরেছেন প্যাভিলিয়নে। সবমিলিয়ে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে মাত্র ১৮৪ রানের!

     

    অজি পেসারদের রাজত্বের ইনিংসে জনসন ও ফকনার নিয়েছেন তিনটি করে উইকেট, স্টার্ক ২টি ও ম্যাক্সওয়েলের শিকার ১টি উইকেট।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন