• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    সবচেয়ে দর্শকনন্দিত বিশ্বকাপ

    সবচেয়ে দর্শকনন্দিত বিশ্বকাপ    

    স্বাগতিক দল খেলছে ফাইনালে, প্রতিপক্ষ প্রতিবেশী দেশ, এবং তারা আবার টুর্নামেন্টের সহ-আয়োজকও। দর্শকের ঢল নামার ব্যাপারটা প্রত্যাশিতই ছিল, শেষমেশ হলও তাই। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে রেকর্ড সংখ্যক দর্শক উপস্থিতি প্রত্যক্ষ করলো আজ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এমসিজি)। আগের ৯১১১২ জনের রেকর্ড ভেঙ্গে এমসিজিতে আজ দর্শক হল ৯৩০১৩। বিশ্বকাপের ৪০ বছরের ইতিহাসে এটা ছিল সবচেয়ে দর্শকনন্দিত বিশ্বকাপ, সব মিলে ৪৯ ম্যাচে খেলা দেখছেন ১০১৬৪২১ জন।

     

     

     

     

    অনুমিতভাবেই বিশাল ব্যবধানে এগিয়ে ছিলেন সবুজ ও হলুদ রঙ ধারণকারীরা। তবে কম যাননি কালো রঙের ক্যাপ ও জার্সি পরিহিত কিউই সমর্থকেরাও। ম্যাচকে সামনে রেখে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছিল নিউজিল্যান্ডের একটি ‘এয়ার-লাইন্স’। প্রথম ইনিংসে টেইলর ও ইলিয়টের ব্যাটিংয়ের সময় গলা ফাটিয়ে সমর্থন যুগিয়ে গেছেন ব্ল্যাক-ক্যাপ সমর্থকেরা। ছিলেন কিছু ভারতীয় সমর্থকও। নিজেদের দল ফাইনালে না থাকলে কি হবে, অস্ট্রেলিয়ানদের বিপুল আনন্দের এই উপলক্ষে উদযাপনের অংশ হয়েছেন তাঁরাও।

     

     

    উৎসবের আমেজে একটু ছেদ অবশ্য পড়েছিল, ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে বেরসিকের মত মাঠে ঢুকে পড়লেন অস্ট্রেলিয়ান সরকারের শরণার্থী নীতির বিরুদ্ধে এক প্রতিবাদকারী। সঙ্গে সঙ্গেই অবশ্য গ্রেফতার করা হয় তাঁকে। ভিক্টোরিয়া পুলিশ বলছে, এই একই লোক নাকি ১৪ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের খেলার দিন মাঠে ঢুকে পড়েছিলেন।