• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />

     

    'সৌরভের সঙ্গে 'দ্বন্দ্ব' সমস্যা নয়'

    আর যাই হোক, দুজনের মধ্যে সে অর্থে ঠিক সখ্য ছিল না কখনোই। রবি শাস্ত্রীকে ভারতের কোচ করার ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর মৃদু আপত্তি ছিল, তেমন একটা গুঞ্জনও আছে। তবে শাস্ত্রী বলছেন, সৌরভের সঙ্গে তাঁর মতপার্থক্য এমন কোনো সমস্যা হয়নি।

    বেশ কয়েক দফা নাটকের পর ভারতের কোচের দায়িত্ব কাল আনুষ্ঠানিকভাবে পেয়েছেন শাস্ত্রী। এই নিয়োগ কমিটিতে উপদেষ্টা হিসেবে শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণের সঙ্গে ছিলেন গাঙ্গুলীও। শাস্ত্রীর সঙ্গে আগে থেকেই একটু দ্বন্দ্ব ছিল। এর আগে ভারতের কোচের জন্য সাক্ষাৎকারে থাকতে পারেননি শাস্ত্রী, গাঙ্গুলী তখন তাঁর পেশাদারি নিয়েই প্রশ্ন তুলেছিলেন। সে কারণে গাঙ্গুলী এই সিদ্ধান্তে ঠিক রাজি ছিলেন না বলেও গুঞ্জন আছে। ‘কিছু একটা আছে’ সেটি স্বীকার করে নিয়েই শাস্ত্রী বলছেন, দলের স্বার্থে দুজন এক হয়েই কাজ করবেন।

    কোচ হওয়ার পর শাস্ত্রী এখন তাকিয়ে আছেন সামনের দিকেই, ‘ব্যক্তিগতভাবে কী হয়েছে সেটা আসলে ব্যাপার নয়। আমরা দুজনেই সাবেক অধিনায়ক, দুজনের মধ্যে মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু এটা আসলে ব্যাপার নয়। সাক্ষাৎকারে আমাদের মধ্যে কিছু কথা হয়েছে, কিছু প্রশ্নেরও জবাব মিলেছে। সেসব অবশ্য প্রকাশ করার মতো নয়। ভারতের ক্রিকেটের স্বার্থে আমাদের সামনের দিকেই তাকানো উচিত।’

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন