• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />
    X
    GO11IPL2020

     

    বাংলাদেশে স্টার্কের বিকল্প কে?

    জমাট বাঁধতে থাকা সংশয়ের মেঘ কেটে গেছে, নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়া আসছে বাংলাদেশে। তবে অস্ট্রেলিয়া নির্বাচকদের বাকি থাকা কাজটা আবার সামনে এসে পড়েছে, মিচেল স্টার্কের বদলি কে হবে সেটা যে এখনো ঠিক করা হয়নি! 

    চ্যাম্পিয়নস ট্রফির সময়েই বাংলাদেশ সফরের জন্য ১৩ জনের দল ঘোষণা করে দিয়েছিল অস্ট্রেলিয়া। পুরনো চোটে দলে নেই স্টার্ক, দলে পেসার হিসেবে আছেন জেমস প্যাটিনসন, প্যাট কামিন্স ও জশ হ্যাজলউড। চতুর্থ পেসার কে হবেন, সেটা ঠিক করার কথা ছিল অস্ট্রেলিয়া এ দলের দক্ষিণ আফ্রিকা সফরের পর। কিন্তু চুক্তি জটিলতার কারণে সেই সফর বাতিল হয়ে যাওয়ায় একটু বিপাকেই পড়ে গেছেন নির্বাচকেরা। সাম্প্রতিক ফর্মের ওপর কাউকে বেছে নেওয়াও তাই তাদের জন্য কঠিন হয়ে গেছে। 

                                নাম শোনা যাচ্ছে জ্যাকসন বার্ডের (বাঁয়ে)


    নাম অবশ্য শোনা যাচ্ছে বেশ কজনের। জ্যাকসন বার্ড এ বছরেই ভারতের বিপক্ষে টেস্ট খেলেছিলেন, কিন্তু এরপর চোটের কারণে ছয় মাস কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলেননি। এখন আবার মাঠে ফিরেছেন বার্ড, স্টার্কের বিকল্প হওয়ার ব্যাপারেও বেশ আশাবাদী। চাড সেয়ার্স বা জ্যাসন বেহরেনডফদের কারও ভাগ্যে শিকে ছিড়তে পারে বলেও শোনা যাচ্ছে। 


    তবে শেষ পর্যন্ত পেসার না নিয়ে একজন স্পিনারই নেবে অস্ট্রেলিয়া, এমন গুঞ্জনও আছে। মিচেল সোয়েপসন গত বছর দলের সঙ্গে ভারত সফরেও গিয়েছিলেন, কিন্তু কোনো ম্যাচ খেলেননি। তাঁর নামও শোনা যাচ্ছে বেশ জোরেশোরে। দলে স্পিনার হিসেবে নাথান লায়নের সঙ্গে আছেন অ্যাশটন অ্যাগারও। তবে বাংলাদেশের কন্ডিশন বিবেচনায় আরেকজন স্পিনার রাখার কথা স্মিথরা হয়তো ভাবতেও পারেন। 

    ১৩ জনের দলঃ স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ অধিনায়ক), প্যাট ক্যামিন্স, জশ হ্যাজলউড, জেমস প্যাটিনসন, হিলটন কার্টরাইট, অ্যাশটন অ্যাগার, নাথান লায়ন, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, ম্যাট রেনশ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন