• ভারতের শ্রীলংকা সফর
  • " />

     

    মালিঙ্গাদের বিস্কুট খেতে মানা!

    মালিঙ্গাদের বিস্কুট খেতে মানা!    

    একের পর এক পরাজয়ে দলের বেহাল দশা। অন্য সবকিছুর সাথে শ্রীলংকান ক্রিকেটের এই দুরাবস্থার জন্য ক্রিকেটারদের ফিটনেসকেও সমানভাবে দায়ী করা হচ্ছে। এবার দলের ম্যানেজার ক্রিকেটারদের ফিট রাখার জন্য বেছে নিয়েছেন অভিনব এক পদ্ধতি। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালে ড্রেসিংরুমে বিস্কুট খাওয়ার ওপর ‘নিষেধাজ্ঞা’ জারি করেছেন তিনি!

    মালিঙ্গাসহ অন্য ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে বারবারই। দলের ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহা মনে করেন, ড্রেসিংরুমে বিস্কুট জাতীয় খাবার ক্রিকেটারদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, “ দলের ফিজিও এবং ট্রেইনারকে বলে দেওয়া আছে ব্যাপারটা। ড্রেসিংরুমে কোনো বিস্কুট রাখা হবে না ম্যাচের সময়। টেস্টের সময় ড্রেসিংরুমে বিস্কুট দেখতে পেয়ে আমি বলে দিয়েছিলাম, পরবর্তীতে যেন এরকমটা না হয়। কোচিং স্টাফের সবাই আমার মতো ভাবে এই ব্যাপারে। ক্রিকেটারদের ফিটনেসের জন্যই এটা করছি।”

     

     

    গুরুসিনহা বলছেন, ক্রিকেটাররাও তাঁর সিদ্ধান্ত হাসিমুখেই মেনে নিয়েছে, “একটা গুজব উঠেছিল যে, দলের অনেকে নাকি এই নিয়মের বিরোধিতা করেছে এবং কথা কাটাকাটি হয়েছে। এটা মোটেও সত্যি নয়। তারা নিজেরাই আমাকে জানিয়েছে, এই সিদ্ধান্তের সাথে তারা একমত। নিজেদের ভালোর ব্যাপারটা তারা নিজেরাও বোঝেন।”

    আজ দুপুর ৩টায় সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে মাঠে নামবে শ্রীলংকা। টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছিল চান্দিমালের দল।