• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    নো বল করে লুইসকে সেঞ্চুরি পেতে দিলেন না পোলার্ড!

    নো বল করে লুইসকে সেঞ্চুরি পেতে দিলেন না পোলার্ড!    

    জয়ের জন্য সেন্ট কিটস অ্যান্ড নেভিসের দরকার ৭৮ বলে ১ রান। অন্যদিকে এভিন লুইসের সেঞ্চুরির জন্য প্রয়োজন আরও ৩ রানের। বারবাডোজের কাইরন পোলার্ড ওভারের প্রথম বলেই করলেন বিশাল এক নো-বল, সেঞ্চুরি পাওয়া হলো না লুইসের। দলের জয়ের পরেও তাই লুইসের মুখে হতাশার ছাপটা স্পষ্টই ছিল। সিপিএলের ওই নো-বলের জন্য সমালোচনার মুখে পড়েছেন পোলার্ড।

    ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন লুইস। ৩২ বলে ৯৭ রান করে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান মাত্র সপ্তম ওভারেই। অষ্টম ওভারের প্রথম বলে চার মারলেই পূর্ণ হতো সেঞ্চুরিটা। তবে পোলার্ড সেটা হতে দেননি, নো-বল করে খেলাই শেষ করে দিয়েছেন। সেঞ্চুরি করলে এটাই হতো টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। 

    এদিকে পোলার্ডের এরকম কান্ডে অবাক হয়েছে অনেকেই। ধারাভাষ্যকার ড্যানি মরিসন বলেন, ম্যাচের এরকম সমাপ্তি ‘অপ্রত্যাশিত’, “লুইস সেঞ্চুরির দাবিদার।  পোলার্ড যেভাবে ম্যাচ শেষ করেছে, সেটা খুবই হতাশাজনক।”

     

     

    সামাজিক যোগাযোগ মাধ্যমেও  পোলার্ডের এই নো-বল নিয়ে নিন্দার ঝড় উঠেছে। অনেকেই তার এই কাজকে ‘অখেলোয়াড়সুলভ’ আখ্যায়িত করেছেন। অনেকে আবার এটার জন্য  পোলার্ডের শাস্তিও দাবি করেছেন।

    একই ধরনের কাজের জন্য ২০১০ সালে নিষিদ্ধ হয়েছিলেন সুরাজ রন্দিপ। শেহওয়াগকে সেঞ্চুরিবঞ্চিত করায় এই শাস্তির মুখোমুখি হতে হয় এই লংকান বোলারকে।