• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />

     

    'ও'কিফ দলে সুযোগ পাওয়ার যোগ্য নয়'

    'ও'কিফ দলে সুযোগ পাওয়ার যোগ্য নয়'    

    হ্যাজলউডের আকস্মিক ইনজুরি তার কপাল খুলে দিয়েছিল। সিরিজের মাঝপথে অস্ট্রেলিয়া থেকে উড়ে এসে দলের সাথে যোগ দিয়েছেন স্টিভ ও’কিফ। কিন্তু দলে সুযোগ না পাওয়া অস্ট্রেলিয়ান পেসার জন হেসটিংস বলছেন, ও’কিফ নয়, দলে ডাক পাওয়া উচিত ছিল জন হল্যান্ডের।

    অশোভন মন্তব্যের জন্য ঘরোয়া ক্রিকেটে এই মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছেন। ভারত সফরে চমক দেখালেও বাংলাদেশ সফরে দলে জায়গা হয়নি ও’কিফের। তবে দ্বিতীয় টেস্টে হ্যাজলউডের বদলে মাঠে নেমেছেন। হেসটিংস বলছেন, ঘরোয়া ক্রিকেটের নিষিদ্ধ হওয়া একজন ক্রিকেটের এভাবে দলে নেওয়া উচিত হয়নি, “হল্যান্ডের জন্য খারাপ লাগছে। ও’কিফ আমার ভালো একজন বন্ধু। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সে দলে সুযোগ পাওয়ার যোগ্য নয়। একদিকে নিউ সাউথ ওয়েলস তাকে নিষিদ্ধ করেছে, অন্যদিকে সে জাতীয় দলের হয়ে খেলছে! এটা অবাক করার মতো ঘটনা।”

    হেসটিংস মনে করেন, হ্যাজলউডের জায়গাটা হল্যান্ডই নিতে পারতেন, “গত কয়েক বছরে হল্যান্ড যে পারফর্ম করেছে, জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য এর চেয়ে বেশি কিছু করা সম্ভব না। নির্বাচকরা কেনো তাকে দলে নিচ্ছেন না সেটা তারাই ভালো বলতে পারবেন। এটা অবিশ্বাস্য।”

     

     

    কোনো প্রস্তুতি ছাড়াই দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছেন ও’কিফ। এভাবে হুট করে টেস্ট খেলতে নামা তার জন্য মোটেও সহজ হবে না বলেই মানছেন হেসটিংস, “কোনো প্রস্তুতি নেওয়ার সময় পায়নি সে। এরকম অবস্থায় টেস্ট খেলতে নেমে ভালো কিছু করা কঠিন কাজ। যে খেলার জন্য প্রস্তুত তাঁকেই নেওয়া উচিত।”