• জাতীয় লিগ ২০১৭
  • " />

     

    জিতল শুধু রাজশাহীই

    জিতল শুধু রাজশাহীই    

    প্রথম ইনিংসে ৭৯ রানে অল-আউট হওয়া দলের জিততে হলে দরকার ২১১ রান। তৃতীয় ইনিংস শেষেও রাজশাহীর জয়ের আশা প্রমত্তা পদ্মার বুকে চর জেগে ওঠার মতোই। রাজশাহী করে দেখালো সেটাই, ঘরের মাঠে সিলেটকে জাতীয় লিগের প্রথম রাউন্ডের ম্যাচে ৬ উইকেটে হারিয়েছে জহুরুল ইসলামের দল। 

    তৃতীয় দিনশেষে রাজশাহীর দরকার ছিল ১২৫ রানের, ৮ উইকেট নিয়ে। শেষ দিনে আর ২ উইকেট হারিয়েই সেটা তুলে ফেলেছে তারা, মূলত ফরহাদ হোসেনের ৭০ রানের ইনিংসে ভর করেই। সঙ্গে জুনাইদ সিদ্দিকের ৪৬ ও মাইশুকুর রহমানের ৩৭ রানের ইনিংস পথ করেছে মসৃণ। 

    প্রথম রাউন্ডে জয়-পরাজয় এসেছে এই একটি ম্যাচেই। বাকি তিনটি ম্যাচই হয়েছে ড্র। চট্টগ্রামে ঢাকা মেট্রোর সঙ্গে স্বাগতিকদের লক্ষ্য ছিল ৩৩৮। ৪ উইকেটে ১৯৩ রান তুলেছিল চট্টগ্রাম, রোমাঞ্চকর শেষের আশাতে বালি ঢেলেছে বেরসিক বৃষ্টি, পয়েন্ট ভাগাভাগিতেই তাই খুঁজতে হয়েছে সমাধান। 

    আগের দিনের মতো বৃষ্টি বাগড়া বাঁধিয়েছে কক্সবাজারেও। ঢাকা ও বরিশালের ম্যাচটি মাঠে গড়াতে পারেনি এদিনও, ড্র ছাড়া আর কোনও ফলের চিন্তাও আসেনি সেখানে। 

    খুলনায় রংপুরের সঙ্গে ম্যাচে উইকেটে প্রথমদিনের ঘাসের ছোঁয়া মিলিয়ে গেছে, তা হয়ে উঠেছিল ব্যাটিং স্বর্গ। দুই দলেরই প্রথম ইনিংস হয়েছে দীর্ঘ, দ্বিতীয় ইনিংসে ৮ ওভার খেলেছে শুধু রংপুর। মাশরাফির বোলিং তোপে ৪ উইকেট হারালেও নিরাপদই রয়ে গেছে তারা। 


    চট্টগ্রাম-ঢাকা মেট্রো (চট্টগ্রাম) 

    ঢাকা মেট্রো প্রথম ইনিংস ৩৪৪ অল-আউট, ১১৮.৫ ওভার (আশরাফুল ১০৪, মেহরাব জুনিয়র ৬৬, নাঈম ৪/৮৪) ও দ্বিতীয় ইনিংস ১৬৯/৬ (ডিক্লে.), ৪৫.২ ওভার (মার্শাল ৭৪*, আসিফ ৫৭, মেহেদি ৩/৩৭) 

    চট্টগ্রাম প্রথম ইনিংস ১৩০ অল-আউট, ৫০.৫ ওভার (পিনাক ২৮, ইফতেখার ২৩, নিহাদ ৫/৪৫) ও দ্বিতীয় ইনিংস ১৯৩/৪, ৬৬ ওভার (সাজ্জাদুল ৮২, তাসামুল ৪৬, শরীফ ২/৬৬)

    ফলঃ ম্যাচ ড্র 
    ম্যাচসেরাঃ নিহাদ উজ জামান (ঢাকা মেট্রো) 


    রংপুর-খুলনা (খুলনা) 

    রংপুর ১ম ইনিংস ৪৭১ অল-আউট, ১২০.৩ ওভার (নাইম ১৩৫, ধীমান ১০৫, আল-আমিন ৪/১০২) ও ২য় ইনিংস ৩৭/৪, ৮ ওভার (জাহিদ ২৭*, মাশরাফি ৩/১২) 

     

    খুলনা ১ম ইনিংস ৪৯৫/৯, ১৩৮.৪ ওভার (এনামুল ২১৬, রবিউল ১০০, নাসির ৫/৭০) 

    ফলঃ ম্যাচ ড্র 
    ম্যাচসেরাঃ এনামুল হক (খুলনা) 


    ঢাকা-বরিশাল (কক্সবাজার)

     
    ঢাকা ১ম ইনিংস ৩০৯/২, ৯০ ওভার (রনি ১২১, সাইফ ১০৬*, মনির ১/৭৩)

    ফলঃ ম্যাচ ড্র 



    রাজশাহী-সিলেট (রাজশাহী)

     সিলেট ১ম ইনিংস ১২৮ অল-আউট, ৬৮.৩ ওভার (ইমতিয়াজ ৩৮, শাহানুর ১৭, সাকলাইন ৩/২৬, ফরহাদ ৩/৩৩) ও ২য় ইনিংস ১৬২ অল-আউট (রাজিন ৩৯, শাহানুর ৩০, সাকলাইন ৩/২৭, ফরহাদ ৩/২৮)

    রাজশাহী ১ম ইনিংস ৭৯ অল-আউট (জুনাইদ ২২, সায়েম ৬/৩২, আবুল ৩/২৪) ও ২য় ইনিংস ২১২/৪, ৫১.২ ওভার (ফরহাদ ৭০, জুনায়েদ ৪৬, শাহানুর ২/৩১)
     

    ফলঃ রাজশাহী ৬ উইকেটে জয়ী 
    ম্যাচসেরাঃ সায়েম আলম (সিলেট)