• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    পাঁচ বছর নিষিদ্ধ খালিদ লতিফ

    ফিক্সিং কেলেঙ্কারি জোর একটা নাড়া দিয়েছে পিএসএলে। শারজিল খান, মোহাম্মদ ইরফানরা সেটির দায় নিয়ে নিষেধাজ্ঞাও পেয়েছেন। এবার বড় একটা শাস্তি পেতে হলো খালিদ লতিফকেও। পিএসএলে স্পট ফিক্সিংয়ের জন্য পাঁচ বছর নিষিদ্ধ হতে হয়েছে গত বছর কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে বিপিএল খেলে যাওয়া লতিফকে।

    ফিক্সিংয়ের অভিযোগ আসায় এই ফেব্রুয়ারিতেই সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিলেন। এরপরেই পিসিবি তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল। এবার সেটি শেষে জানানো হয়েছে, পাঁচ বছর কোনো ধরনের ক্রিকেটই খেলতে পারবেন না লতিফ। আকসুর আচরণবিধির ছয়টি আলাদা আলাদা ধারা ভাঙার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। সেই সঙ্গে ১০ লাখ পাকিস্তানি রুপিও জরিমানা দিতে হবে। লতিফ জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

    পিএসএলে এখন পর্যন্ত কোনো ক্রিকেটারের এটাই সর্বোচ্চ শাস্তি। এর আগে শারজিল খান পাঁচ বছর নিষিদ্ধ হয়েছিলেন। তবে এর মধ্যে প্রথম আড়াই বছর ছিল স্থগিত নিষেধাজ্ঞা, যার মানে আড়াই বছর পর আবার মাঠে নামতে পারবেন। ওই সময়ে কোনো অপরাধ করলে আবার পেতে হবে নিষেধাজ্ঞা। মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ অবশ্য বড় শাস্তি পাননি, এর মধ্যেই ফিরেছেন ঘরোয়া ক্রিকেটে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন