• জাতীয় লিগ ২০১৭
  • " />

     

    মনিরের ৭ উইকেটের পরও চাপে বরিশাল

    মনিরের ৭ উইকেটের পরও চাপে বরিশাল    

    খুলনা-বরিশাল (খুলনা) 
    খুলনা ১ম ইনিংস ৪৪৪ অল-আউট, ১২৪.৩ ওভার (মেহেদি ১৭৭, তুষার ১৩২, এনামুল ৩৬, মনির ৭/৮৫, তানভির ২/৬৫) 
    বরিশাল ১ম ইনিংস ১৭১/৬, ৫৫ ওভার (রাফসান ৫৮, নুরুজ্জামান ৫২, আল-আমিন ৪৭, আল-আমিন ২/৩২, রাজ্জাক ২/৫০, মাশরাফি ১/২৬) 
    দ্বিতীয় দিনশেষে বরিশাল ২৭৩ রানে পিছিয়ে 

    ঢাকা-রংপুর (বগুড়া) 
    মাঠ অনপুযুক্ত থাকায় দ্বিতীয় দিনের খেলা হয়নি 

    ঢাকা মেট্রো-সিলেট (কক্সবাজার) 
    মাঠ অনপুযুক্ত থাকায় দ্বিতীয় দিনের খেলা হয়নি  

    রাজশাহী-চট্টগ্রাম (রাজশাহী) 
    চট্টগ্রাম ৪১৯/৮, ১৩৯ ওভার (ইয়াসির ৯৪, সাজ্জাদুল ৬৮, ইরফান ৬৫, ইফতেখার ৪৩, নাজমুল ২/৪৪, সাকলাইন ২/৭৬)


    ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিটা পাওয়া হয়নি মেহেদি হাসানের। আগেরদিনের স্কোরের সঙ্গে আর ১২ রান যোগ করে এলবিডাব্লিউ হয়েছেন মনির হোসেনের বলে। মেহেদির কাছ থেকে আলো কেড়ে নেওয়া মনিরই কেড়েছেন জাতীয় লিগে প্রথম স্তরের ম্যাচে খুলনার সব আলো। বরিশালের বাঁহাতি স্পিনার ৮৫ রানে নিয়েছেন ৭ উইকেট, তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার এটিই। এ নিয়ে ক্যারিয়ারে ৯ম বার ইনিংসে ৫ উইকেট বা তার বেশি নিলেন তিনি। 

    মনিরের দুর্দান্ত বোলিংয়ের পরও অবশ্য চাপে আছে বরিশাল। খুলনার বোলিং লাইন-আপের সম্মিলিত তোপে পড়েছে কামরুল ইসলাম রাব্বির দল। দ্বিতীয় দিনশেষে ২৭৩ রানে পিছিয়ে থাকা বরিশালের ভরসা হয়ে টিকে আছেন রাফসান আল মাহমুদ। খুলনার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আল-আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক। ১টি করে নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা ও মেহেদি হাসান। 

    রাজশাহীতে দ্বিতীয় স্তরের ম্যাচে আগের দিন ব্যাটিংয়ে সংগ্রাম করা চট্টগ্রাম এদিন বিস্তার করেছে আধিপত্য। ইয়াসির আলি, ইরফান শুক্কুর ও সাজ্জাদুল হকের ফিফটিতে ৪০০ পেরিয়ে গেছে চট্টগ্রাম। অবিচ্ছিন্ন আছে ৯ম উইকেট জুটি, ৩৩ রানে। ৬ রানের জন্য প্রথম শ্রেণিতে নিজের ৩য় সেঞ্চুরি পাওয়া হয়নি ইয়াসিরের, শরিফুল ইসলামের বলে ক্যাচ দিয়েছেন ফরহাদ হোসেনকে। 

    বগুড়ায় ঢাকা ও রংপুরের প্রথম স্তরের ম্যাচ আলোর মুখ দেখেনি দ্বিতীয় দিনেও। ভেজা আউটফিল্ডের কারণে দুপুর দেড়টার দিকে তাই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে দ্বিতীয় দিনের খেলাও। একই অবস্থা কক্সবাজারেও। সেখানে দ্বিতীয় স্তরের ঢাকা মেট্রো ও সিলেটের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে দুপুর দুইটার দিকে।