• জাতীয় লিগ ২০১৭
  • " />

     

    নাদিফের ক্যারিয়ার-সেরায় খুলনার রান পাহাড়

    নাদিফের ক্যারিয়ার-সেরায় খুলনার রান পাহাড়    

    জাতীয় লিগ, তৃতীয় রাউন্ড, দ্বিতীয় দিনশেষে 

    খুলনা-ঢাকা (চট্টগ্রাম) 
    খুলনা ৪৮৪/৭, ১৪০ ওভার (নাদিফ ১৬৬, মোশাররফ ৯৮*, তাইয়াবুর ৭৯, শুভাগত ৬৬, মেহেদী ৩/১০৩, আলামিন ২/৪৪) 

    ঢাকা মেট্রো-রাজশাহী (খুলনা) 
    রাজশাহী ২২০ অল-আউট, ৭৭.১ ওভার (জুনাইদ ৮৫, মিজানুর ৫৬, ডলার ৩/৩৫, শরীফ উল্লাহ ৩/৫৭) 
    মেট্রো ১০/২, ৪.২ ওভার (সাদমান ৮*, শরিফুল ১/৪, ফরহাদ ১/৫) 

    বরিশাল-রংপুর (রাজশাহী) 
    খেলা হয়নি এখনও 

    চট্টগ্রাম-সিলেট (বগুড়া) 
    খেলা হয়নি এখনও 


    এই আশ্বিনে বৃষ্টির ঢল নেমেছে যেন। সে বৃষ্টিতে ভাসছে জাতীয় লিগও। রাজশাহী ও বগুড়াতে দ্বিতীয় দিনেও খেলা হয়নি একটি বলও, খুলনায় প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও খেলা হয়েছে ওভার চল্লিশেক। ব্যতিক্রম সেখানে চট্টগ্রাম, আশ্বিনের বৃষ্টির ছোঁয়া নেই সেখানে, প্রথম দিন ৩৯ ওভার হলেও দ্বিতীয় দিনে হয়েছে পুরো খেলাই! সেই চট্টগ্রামেই ঝলসে উঠেছেন নাদিফ চৌধুরি, খুলনার সঙ্গে প্রথম স্তরের ম্যাচে করেছেন ১৬৬ রান। 

    আগেরদিন টসে জিতে ব্যাটিংয়ে নেমে চাপেই পড়েছিল ঢাকা। ১ রানেই নেই প্রথম উইকেট, একসময় তাদের ৪ উইকেট নেই ৭১ রানে। শুভাগত হোম ও তাইয়াবুর পারভেজ দলকে টেনে তুলেছেন সেখান থেকেই। ৫ম উইকেটে দুইজন মিলে যোগ করেছেন ১১০ রান। শুভাগত আউট হয়েছেন ৬৬ রানে, তাইয়াবুর ফিরেছেন ৭৯-তে। ২৫০ রানে ৬ষ্ঠ উইকেট নিয়েছে খুলনা, হয়তো ঢাকাকে অল-আউট করাটা ভেবেছিল সময়েরই ব্যাপার। অন্য কিছু ভেবেছিলেন নাদিফ ও মোশাররফ হোসাইন। ৭ম উইকেটে দুইজন গড়লেন ২৭৭ রানের জুটি, এ উইকেটে বাংলাদেশের প্রথম শ্রেণিতে তৃতীয় সর্বোচ্চ। 

    ২৩৯ বলে ১৬৬ রান করে তুষারের বলে ক্যাচ দিয়েছেন নাদিফ, তার আগে মেরেছেন ১৭টি চার ও ৬টি ছয়। নাদিফের ক্যারিয়ারে এটি ৬ষ্ঠ প্রথম শ্রেণির সেঞ্চুরি। আর দিনশেষে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি থেকে দুই রান দূরে দাঁড়িয়ে মোশাররফ। 

    আগেরদিন টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ঢাকা মেট্রো। ৪১ ওভার খেলা হয়েছিল, মেট্রো নিয়েছিল ৪ উইকেট। জুনাইদ সিদ্দিকের ৮৫ ও মিজানুর রহমানের ৫৬ ছাড়া রাজশাহীর ইনিংসে বলার মতো কিছু নেই তেমন, দ্বিতীয় দিনে ২২০ রানেই গুটিয়ে গেছে তারা। জবাবে স্বস্তিতে নেই মেট্রোও, ১০ রানের মাঝেই হারিয়ে ফেলেছে দুই উইকেট! 

    বাকি দুইদিন খেলা হলে তাই রোমাঞ্চই আশা করা যায় খুলনায়!