• জাতীয় লিগ ২০১৭
  • " />

     

    এনামুলের দশে ধস আশরাফুলের ঢাকার

    এনামুলের দশে ধস আশরাফুলের ঢাকার    

    সিলেট ৩১৯ (ইমতিয়াজ ১৩২) এবং ২৬৩/৯ (শানাজ ৬৬, শাহনুর ৫৮, আবু জায়েদ ৫৩*; নিহাদুজ্জামান ৪/৯৬)

    ঢাকা মেট্রো ২৫৯ (মার্শাল ৯৮; এনামুল জুনিয়র ৫/৯৬) এবং ১৩৩ (ইলিয়াস সানি ৩১, এনামুল জুনিয়র ৫/৬৩)

    ফলঃ সিলেট ১৯০ রানে জয়ী


    প্রথম শ্রেণীর ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি বার ৫ উইকেট তাঁর। জাতীয় লিগে সিলেটের হয়ে প্রথম ইনিংসেই রেকর্ডটা আরও বাড়িয়ে নিয়েছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে আরেকবার সেটির পুনরাবৃত্তি জাতীয় লিগের টিয়ার টুতে দুর্দান্ত এক জয় এনে দিল সিলেটকে।

    তৃতীয় দিন শেষে ড্র আর দুই দলের জয়ই ছিল সম্ভাব্য ফল। ১৭৬ রানে ৮ উইকেট নিয়ে দিন শেষ করেছিল সিলেট, লিড ছিল ২৩৬ রানের। দ্রুত সিলেটকে অলআউট করে দিয়ে শেষ দিনে ঢাকা মেট্রোর জয়ের সম্ভাবনা একেবারে অসম্ভব ছিল না। কিন্তু এনামুল জুনিয়রের ঘূর্ণি তাদের সব সমীকরণই বদলে দিল।

    ১৭৬ রানে দিন শুরু করে সিলেটের টেল এন্ডাররা আজ সকাল থেকেই হতাশ করেছেন ঢাকাকে। উল্টো আগের দিনের পর মাত্র এক উইকেট হারিয়ে ১৯ ওভারে আরও ৮৭ রান যোগ করে ইনিংস ঘোষণা করেছে সিলেট।

    দিনের খেলার তখনও বাকি ছিল ৭১ ওভার। সেটাই শেষ পর্যন্ত যথেষ্ট হয়ে গেল সিলেটের জন্য। সপ্তম ওভারে প্রথম উইকেট হারানোর পর বাকিরাও ছিলেন আসা যাওয়ার মিছিলে। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারেই ১৩৩ রানে অলআউট হয়ে গেছে ঢাকা মেট্রো। অধিনায়ক মার্শাল আইয়ুব করেছেন ৪, মোহাম্মদ আশরাফুল প্রথম ইনিংসে ৪০ রানের পর আজ আউট হয়েছেন ছয় রানে। ঢাকার ব্যাটিংয়ের মেরুদন্ড আসলে ভেঙে দিয়েছেন শাহানূর রহমান, আশরাফুল-মার্শাল-আসিফ ও মেহরাব জুনিয়র; মিডল অর্ডারের এই চারজনকেই আউট করেছেন এই অফ স্পিনার। এরপর লেজটা ছেঁটে দিয়েছেন এনামুল একাই, পঞ্চম বারের মতো প্রথম শ্রেণীতে পেয়েছেন ১০ উইকেট।