• নিউজিল্যান্ড-ভারত ওয়ানডে সিরিজ
  • " />

     

    'এখনও ধোনির বিকল্প কেউ নেই'

     

    একদিন আগেই ভিভিএস লক্ষণ বলেছিলেন, টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ানোর সময় হয়েছে মহেন্দ্র সিং ধোনির। সাবেক বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়কের এই ফরম্যাটে এখনও খেলে যাওয়া নিয়ে আরও অনেকেই প্রশ্ন তুলেছেন। তবে বিরেন্দর শেহওয়াগ তাঁদের কারও সাথেই একমত নন। শেহওয়াগ বলছেন, ধোনির এখনি অবসর নেওয়ার সময় আসেনি।

     

     

     

    উদীয়মান ক্রিকেটারদের সুযোগ করে দিতে ধোনিকে অবসর নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শেহওয়াগ অবশ্য মনে করেন, ধোনি কখনই তরুণদের ‘পথের কাঁটা’ হবেন না, “ধোনি কখনই তরুণদের দলে ঢোকার রাস্তা আটকে রাখবেন না। তবে দলে নিজের ভূমিকাটা আরও ভালোভাবে বুঝতে হবে তাকে। ইনিংসের শুরু থেকে তাকে আক্রমণাত্মক হতে হবে। প্রথম বল থেকেই রানের জন্য খেলতে হবে। এসব ব্যাপার টিম ম্যানেজমেন্টের উচিত তাকে বোঝানো। সে অনেক অভিজ্ঞ ক্রিকেটার, অবশ্যই এটা বুঝবেন।”

     

    ‘ধোনির প্রয়োজন ফুরিয়ে গেছে দলে’, কথাটা মানতে নারাজ শেহওয়াগ, “এই মুহূর্তে ধোনিকে ভারতীয় দলের প্রয়োজন। টি-টোয়েন্টিতেও ধোনির প্রয়োজন ফুরিয়ে যায়নি। এখনও দলে ধোনির বিকল্প কেউ নেই। যখন তাঁর মনে হবে যে এখন অবসরে যাওয়া উচিত, সেদিন সে নিজেই সরে দাঁড়াবে। কাউকেই এটা নিয়ে বলতে হবে না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন