• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    এক ম্যাচে স্টার্কের দুই হ্যাটট্রিক!

    শেফিল্ড শিল্ডে একই ম্যাচে দুইটি হ্যাটট্রিক করেছেন মিচেল স্টার্ক। নিউ সাউথ ওয়েলসের পেসার হার্টসভিল ওভালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচে প্রথম ইনিংসের পর আজ দ্বিতীয় ইনিংসেও করেছেন হ্যাটট্রিক। ৩৯ বছর পর প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণিতে এ কীর্তি গড়লেন তিনি। সব মিলিয়ে একই ম্যাচে দুই হ্যাটট্রিক করা ৮ম বোলার তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে অবশ্য এ ঘটনা এবারই প্রথম। এর আগে শুধু দুইজন অস্ট্রেলিয়ান বোলার একই ম্যাচে দুই হ্যাটট্রিক করেছিলেন, তবে জেমস ম্যাথিউস ও আলবার্ট ট্রট, দুজনই এ উচ্চতায় নিজেদের নিয়েছিলেন ইংল্যান্ডের মাটিতে। 

    নিজের ১৫তম ওভারের পঞ্চম বলে জ্যাসন বেহেনড্রফকে কট বিহাইন্ড করেন স্টার্ক, পরের বলে বোল্ড করেন ডেভিড মুডিকে। পরের ওভারের প্রথম বলেই জোনাথন ওয়েলস স্লিপে স্টিভেন স্মিথের কাছে ক্যাচ দিয়েছেন, ম্যাচে দ্বিতীয় হ্যাটট্রিক হয়েছে স্টার্কের, সঙ্গে ১৭১ রানের বড় ব্যবধানেও জিতেছে তার দল নিউ সাউথ ওয়েলস। 

    এর আগে প্রথম ইনিংসে সাইমন ম্যাককিনকে বোল্ড করে ম্যাচে প্রথম হ্যাটট্রিক করেছিলেন স্টার্ক। এর আগের দুই বলে রিভার্স সুইংয়ে বেহেনড্রফকে বোল্ড ও একই ধরনের বলে ডেভিড মুডিকে করেছিলেন এলবিডাব্লিউ। 

    বেশ কিছুদিন মাঠের বাইরে থাকা স্টার্ক নিজের উপস্থিতি তাই জানান দিচ্ছেন বেশ ভালভাবেই। পায়ের চোট নিয়ে বাংলাদেশের সঙ্গে দুই টেস্টের সিরিজ খেলতে পারেননি তিনি। ২৩ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজে অস্ট্রেলিয়ার অন্যতম বড় অস্ত্র এ পেসার। 


     

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন