• ভারত -শ্রীলংকা সিরিজ
  • " />

     

    বৃষ্টি আর লঙ্কান পেসের সামনে দাঁড়িয়ে শুধু পুজারা

    প্রথম টেস্ট, কলকাতা
    দ্বিতীয় দিনশেষে 
    ভারত ৭৪/৫, ৩২.৫ ওভার (পুজারা ৪৭*, ধাওয়ান ৮, ঋদ্ধিমান ৬*, লাকমাল ৩/৫, শানাকা ২/২৩)


    আগের দিন খেলা হয়েছিল ১১.৫ ওভার। এদিন হলো ২১ ওভার। ইডেন গার্ডেনসে শ্রীলঙ্কার সঙ্গে ভারতের প্রথম টেস্ট বৃষ্টির কবল থেকে রক্ষা পায়নি এখনও। যতটুকু খেলা হয়েছে, তাতেও শ্রীলঙ্কার বোলিং তোপে পড়েছে ভারত। আগেরদিন সুরাঙ্গা লাকমলের ০ রানে ৩ উইকেটের পর এদিন ভারত হারিয়েছে আরও ২ উইকেট। একমাত্র ব্যতিক্রম চেতেশ্বর পুজারা, শ্রীলঙ্কা আর বৃষ্টি মোকাবেলা করে দাঁড়িয়ে আছেন তিনিই। 

    খেলা হয়েছে শুধু প্রথম সেশনে, আজিঙ্কা রাহানের ২১ বলের সংগ্রাম শেষ হয়েছে দাশুন শানাকার অফস্টাম্পের বাইরে বলে কাভার ড্রাইভ করতে গিয়ে। তার ব্যাট ছুঁয়ে ক্যাচ গিয়েছে নিরোশান ডিকভেলার কাছে, উইকেটের পেছনে। রবিচন্দন আশ্বিনের উইকেটও নিয়েছেন শানাকা, তার সংগ্রাম স্থায়ী হয়েছে ২৯ বলের। 

    বৃষ্টি আসার আগে ঋদ্ধিমান সাহা কিছুক্ষণ সঙ্গ দিয়েছেন পুজারাকে। যিনি করেছেন ১০২ বলে ৪৭ রান, বাউন্ডারি আছে ৯টি। এমন কন্ডিশনে রক্ষণের টেকনিক কেমন হওয়া উচিৎ, পুজারা দেখিয়েছেন সেটাই। তবে পুজারার ব্যাটিং প্রদর্শনী বেশিক্ষণ সহ্য করতে পারেনি বৃষ্টি, দ্বিতীয় ও তৃতীয় সেশন খেয়ে নিয়েছে পুরোপুরোই। চা-বিরতির সময়ই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে দিনের খেলা। 

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন