• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    'এখন হেইডেন আমাদেরকে চিনতে পারবেন'

    'এখন হেইডেন আমাদেরকে চিনতে পারবেন'    

    গ্যাবায় অ্যাশেজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন জেমস ভিনস। ইংল্যান্ডের ‘হঠাৎ ফিরে আসা’ তিন নম্বর ব্যাটসম্যান বলছেন, তাকে নিয়ে সংশয়বাদিদের মনোভাবই সাহায্য করেছে তাকে প্রণোদনা দিতে। সেই তালিকায় আছেন সাবেক অস্ট্রেলীয় ওপেনার ম্যাথু হেইডেনও। 

    এর আগেও টেস্ট খেলেছিলেন ভিনস, তবে কাউন্টি মৌসুমটা কেটেছে গড়পড়তাই। শুধু ভিনস নয়, ইংলিশ স্কোয়াডের অর্ধেককেই চেনেন না বলে মন্তব্য করেছিলেন হেইডেন। ভিনস সেটার জবাব দিয়েছেন, মার্ক স্টোনম্যান ও ডেভিড মালানের মতো অখ্যাতরাও ছড়িয়েছেন আলো। 

     

     

    ‘যদি তিনি এ ম্যাচের আগে জানতেন না আমরা কারা, এখন নিশ্চয়ই জানেন। এসব মন্তব্য পড়ার পর আপনি নিজেকে উজ্জীবিত করতে পারবেন, কিছু করে দেখানোর।’

    সেটা অবশ্য ভিনস করে দেখিয়েছেন। ৮৩ রান করে রান-আউট না হলে দারুণ সম্ভাবনা ছিল সেঞ্চুরিরও। স্টোনম্যানের সঙ্গে তার ১২৫ রানের জুটি ২০১৩-১৪ অ্যাশেজে ইংল্যান্ডের যে কোনও উইকেটের চেয়েই বেশি। 

    ‘আমি কিছু কথা শুনেছিলাম, আমি টেস্টের জন্য প্রস্তুত নই। আশা করি আমি কিছু মানুষকে ভুল প্রমাণ করতে পেরেছি। আসলে এসব আপনাকে আরও বেশি উজ্জীবিত করবে, অন্তত এসব মানুষকে ভুল প্রমাণ করতে।’ 

    পুলিশি তদন্তের ফলের অপেক্ষায় থাকা ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস অবশ্য হেইডেনের কথার প্রতিবাদ করেছিলেন আগেই। তার মতে, হেইডেন যদি ভিনস বা ইংলিশ স্কোয়াডের খবর নাই রাখেন, তবে তিনি কিসের ক্রিকেট পন্ডিত! 

    হেইডেন অ্যাশেজের খোঁজ-খবর রাখছেন কিনা, সেটা অবশ্য নিশ্চিত নয়। ভারত-শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিতে এখন ভারতে আছেন তিনি।