• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    হেলস ছাড়া পেলেন, স্টোকস পাবেন?

    হেলস ছাড়া পেলেন, স্টোকস পাবেন?    

    ইংল্যান্ডের হয়ে খেলতে এখন আবার বিবেচ্য হবেন অ্যালেক্স হেলস। অ্যাভন ও সমারসেট পুলিশ তাকে ব্রিস্টলের ঘটনায় অভিযুক্ত না করে অব্যাহতি দিয়েছে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড থেকেই জানানো হয়েছে এ তথ্য। ব্রিস্টলে গত সেপ্টেম্বরে পানশালার বাইরে ভোররাতে মারামারিতে বেন স্টোকসের সঙ্গে ছিলেন ইংলিশ ওপেনারও। 

    বেন স্টোকসকে গ্রেফতার করা হলেও হেলস সে সময় হননি। তবে সতকর্তাস্বরুপ পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছিল সে সময়, ইংল্যান্ড দলেও বিবেচনার জন্য বাইরে ছিলেন তিনি। পুলিশি তদন্তে ছাড়া পেলেও ইসিবির অভ্যন্তরীণ তদন্তে শাস্তির মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে এখনও তার। 

    দুবাইয়ে ২১ থেকে ২৪ ডিসেম্বরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া টি-টেন ক্রিকেট লিগে খেলতে অনাপত্তিপত্র চেয়েছিলেন হেলস। তাকে সেটাই দেওয়া হয়েছে। ইংল্যান্ড দলে নির্বাচনের জন্য তাকে বিবেচনা করা হবে বলেও জানানো হয়েছে ইসিবির এক বিবৃতিতে। সেক্ষেত্রে অ্যাশেজের পর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলেই থাকতে পারেন এই ওপেনার। 

    তবে বেন স্টোকসের ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। অ্যাভন ও সমারসেট পুলিশ তাদের মামলা ‘ক্রাউন প্রোসিকিউশন সার্ভিস’-এর কাছে নিয়মানুযায়ী হস্তান্তর করেছে গত সপ্তাহে। সেখান থেকেই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। এসব আইনী প্রক্রিয়া শেষ হওয়ার আগে ইসিবি তাদের অভ্যন্তরীণ তদন্ত শুরু করবে না। 

    নিউজিল্যান্ডে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট খেলছেন এখন স্টোকস। জন্মস্থান ক্যানটারবেরি দলের হয়ে প্রথম ম্যাচে ব্যাটিংয়েও নেমেছিলেন এ অলরাউন্ডার। 

    এদিকে সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন বলেছেন, কোনোভাবেই অ্যাশেজে স্টোকসের জন্য কোনো জায়গা থাকা উচিৎ নয়। এ ব্যাপারে সবচেয়ে বড় সিদ্ধান্তটা নিজের পুরোনো ‘প্রতিদ্বন্দ্বী’ ও ইসিবির ক্রিকেট ডিরেক্টর অ্যান্ড্রিউ স্ট্রাউসকে নিতে হবে বলেও মত তার।