• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ভালো কোচ না পেয়েই পাইবাস?

    ভালো কোচ না পেয়েই পাইবাস?    

    রাজশাহী-চট্টগ্রামের গুরুত্বহীন ম্যাচ চলছে। হঠাৎই টিভি ক্যামেরায় দেখা গেল, প্রেসিডেন্ট বক্সে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা গেল রিচার্ড পাইবাসকে। প্রশ্ন উঠে গেল, তাহলে কি পাইবাসই হচ্ছেন হাথুরুসিংহের উত্তরসূরি?

    বাংলাদেশের কোচ হিসেবে আগেও কাজ করেছিলেন পাইবাস। ২০১২ সালে স্টুয়ার্ট লর স্থানে দায়িত্ব নেওয়ার সেই পরের সময়টুকু ভালো কাটেনি। নানান বিতর্ক আর মতবিরোধে মাত্র চার মাসেই শেষ হয়ে গিয়েছিল পাইবাসের বাংলাদেশ অধ্যায়। সেই পাইবাসই এবার বাংলাদেশে এলেন সাক্ষাৎকার দিতে, নাজমুল হাসানের সঙ্গে হাস্যোজ্জ্বল ছবিটা বলছে সাক্ষাৎকারটা একেবারে খারাপ হয়নি!

    তবে পাইবাসই যে কোচ হচ্ছেন সেটি নিশ্চিত করে বলতে চাইলেন না ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ‘আজকে রাতে যিনি (পাইবাস) আসছেন তিনি শর্টলিস্টের একজন। বোর্ডের সবার সিদ্ধান্ত নিয়ে ফাইনাল করবো। আমরা তাড়াহুড়া করতে চাইনা। যেহেতু আমরা ২/৩ বছরের জন্য কোচ নিব। আমরা সবার সাথে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিব।

    আকরাম অবশ্য জানালেন, পাইবাস ছাড়াও আরও তিন চারজন আছেন বিসিবির পছন্দের তালিকায়। জানা গেছে, এর মধ্যে টম মুডি বিসিবিকে না করে দিয়েছেন। রাজি হননি অ্যান্ডি ফ্লাওয়ার, ইংল্যান্ডের প্রচারমাধ্যম জানিয়েছে এমনও। আকরাম সেই বাকি কয়েকজনের নাম অবশ্য বললেন না,  ‘এটা বলা কঠিন। কারণ আমাদের লিস্টে আরও ৩/৪ জন আছে। সবারই সাক্ষাৎকার নেওয়ার চিন্তা করছি। আজকে যে আসছে ওর সঙ্গে কথা বলার পর ফাইনাল করবো।’

     কিন্তু পাইবাসের সঙ্গে বিসিবির আগের মেয়াদটা ভালো কাটেনি একদমই। সিনিয়র খেলোয়াড়দেরও এই নিয়োগে সায় নেই, জানা গেছে সেটাও। সেই পাইবাসকেই কেন আবার বিবেচনা করা হচ্ছে এ নিয়ে আকরামের উত্তর, ‘যেহেতু এখন ভালো কোচ পাওয়া কঠিন হয়ে যাচ্ছে। তাই লিস্টে যে ৩/৪ জন আছে তাদের সঙ্গে কথা বলব। তারপর প্রেজেন্টেশন দেখব। তারপর বোর্ডের সবাই মিলে সিদ্ধান্ত নিব। দেশের ক্রিকেটের জন্য যেটা ভালো হবে সেই সিদ্ধান্তই নিব।’

    শেষ পর্যন্ত পাইবাসের সাক্ষাৎকার কতটা ‘ভালো’ হয়েছে সেটা জানতে একটু অপেক্ষা করতেই হবে!