• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বিপিএলে কমছে বিদেশীর সংখ্যা

    বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের একাদশে কমছে সর্বোচ্চ বিদেশী ক্রিকেটারের সংখ্যা। এবারের আসর থেকে আবার পুরোনো নিয়মে ফিরে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এখন থেকে এক দল ম্যাচের একাদশে সর্বোচ্চ চারজন বিদেশী ক্রিকেটার খেলাতে পারবে, গত আসরে যা ছিল পাঁচজন। 

    প্রথম আসরে সর্বোচ্চ পাঁচজন বিদেশী ক্রিকেটার খেলানোর নিয়ম বদলে গিয়েছিল পরের আসর থেকে। তবে গত আসরে ফিরে এসেছিল আবার। সে থেকেই এ নিয়ম নিয়ে আলোচনা হয়েছে বিস্তর, দেশী ক্রিকেটাররা ‘বঞ্চিত’ হচ্ছেন কিনা, প্রশ্ন উঠেছিল সেটাও। এবার সে নিয়ম থেকে এবার সরে আসলো বিসিবি। আজ বোর্ড মিটিংয়ের পর প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছেন এ কথা। 

    প্রতি দল চাইলে এবার চারজন করে পুরোনো খেলোয়াড় ধরে রাখতে পারবে। এক্ষেত্রে অবশ্য দেশী-বিদেশী ভেদাভেদ হবে না। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে পারে এ টুর্নামেন্ট, চলবে নভেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত। 

    ২০১২ সাল থেকে শুরু হওয়া বিপিএলে হয়েছে পাঁচটি আসর। শেষটিতে চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন