• ক্রিকেট

দিল্লীর দূষণ নিয়ে আইসিসির কাছে শ্রীলংকার অভিযোগ

পোস্টটি ২৪৪৩ বার পঠিত হয়েছে

 

বায়ুদূষণ নিয়ে দিল্লী টেস্টের দ্বিতীয় দিন থেকেই শ্রীলংকান ক্রিকেটারদের পক্ষ থেকে আপত্তি উঠেছিল। মুখোশ পরে নেমেছিলেন লংকান ক্রিকেটাররা, ‘অসুস্থ’ হয়ে মাঠ ছেড়েছেন অনেকেই। গতকাল শেষ দিনে ভারতের বিপক্ষে লড়াই করেই ড্র করেছেন দিনেশ চান্ডিমালের দল। ম্যাচ শেষে আইসিসির কাছে দিল্লীর ধোঁয়াশা নিয়ে আনুষ্ঠানিক অভিযোগ করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড।

 

 

 

ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের অতিরিক্ত বায়ুদূষণে ভালোই ভুগতে হয়েছে লংকানদের। মাঠে ও মাঠের বাইরে বমিও করেছেন কয়েকজন বোলার। ভারত খেলা চালিয়ে যেতে চাইলেও দ্বিতীয় দিনে বেশ কয়েক দফা বন্ধ হয়েছে খেলা।

 

শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা জানিয়েছেন, দিল্লী টেস্টের পরিবেশ নিয়ে একদমই খুশি নন তিনি, “আমরা তো খেলতেই পারছিলাম না! দলের চারজন ক্রিকেটার বমি করেছে। এভাবে তো ক্রিকেট খেলা যায় না। এজন্যই আমরা অভিযোগ করেছি আইসিসির কাছে। তাঁরা পদক্ষেপ নেওয়ার আশ্বাসও দিয়েছেন।”

 

এদিকে চান্ডিমাল বলছেন, খেলা চালিয়ে যাওয়াটা খুব কঠিন ছিল তাঁদের জন্য, “শ্রীলংকানরা এরকম পরিবেশের সাথে পরিচিত নয়। প্রথম দুই দিন খবু বেশি কষ্ট হয়েছে। কিন্তু না খেলেও তো উপায় ছিল না। আমি সবাইকে বলেছি ব্যাপারটা ভুলে থাকতে, খেলায় মনোযোগ দিতে। কষ্ট হলেও খেলা চালিয়ে গিয়েছি।”

 

কালকেই জানা গেছে, আগামী দুই বছর কোনো ম্যাচ পাচ্ছে না দিল্লী। তবে বায়ুদূষণ নয়, অন্য ভেন্যুকে সুযোগ করে দিতেই নাকি এরকমটা করা হয়েছে।