• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    গেইলের সামনে পড়তে চাননি সাকিব!

    গেইলের সামনে পড়তে চাননি সাকিব!    

    নিজের প্রথম ওভারে এসেই তুলে নিয়েছিলেন বিপজ্জনক জনসন চার্লসকে। ওই ওভারটা ছিল উইকেট মেডেন। পরের ওভারে ক্রিস গেইল একটা চার মারলেন বটে, কিন্তু ওই পর্যন্তই। দুই ওভারে রান দিলেন সাত। কিন্তু তের চেয়েও অবিশ্বাস্য, সাকিব আল হাসান পরের ওভারটি করার জন্য অপেক্ষা করলেন ২০তম ওভার পর্যন্ত। সংবাদ সম্মেলনে এসে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব কাল নিজেই ব্যাখ্যা করেছেন কারণ।

    এই বিপিএলে অনেক ম্যাচেই পাওয়ারপ্লেতে বল করেছেন। সাফল্যও পেয়েছেন, এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট তো তাঁরই। কাল ফাইনালে ঢাকার হয়েও শুরুটা ভালো করেছিলেন। কিন্তু এর পরে গেইল আর ম্যাককালামকে আর বল করলেন না কেন, সেই প্রশ্ন ভেসে বেড়িয়েছে মিরপুরের বাতাসে। বিশেষ করে তরুণ খালেদ আহমেদ-আবু হায়দার রনিরা যখন মার খাচ্ছেন, তখন সাকিব কেন বল হাতে নিলেন না সেই ফিসফাসও উঠেছে। সাকিব কাল সেটির পক্ষে এভাবেই আত্মপক্ষ সমর্থন করলেন।

    ‘না। যেটা ছিল গেইল আউট হলে অবশ্যই করতে পারতাম। গেইল যতক্ষণ ছিল ওই সময় আমার বল করা কঠিন। যেহেতু লেফট আর্ম স্পিনার আমি, ওর অন্য খুব সহজ। সেজন্য শেষ ওভার পরতে অপেক্ষা করতে হয়েছে, যেটা আমার করতেই হতো।’

    শেষ ওভারে বল নিয়ে অবশ্য সাকিবকে দেখতে হয়েছে গেইলের রূদ্ররূপ। ঐ ওভারেই তিন ছয় মেরেছেন গেইল, ভেঙে দিয়েছেন এক ইনিংসে সবচেয়ে বেশি ছয়ের বিশ্বরেকর্ড।