• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    ভাইয়ের বলে আঘাত পেয়েই নিজেকে ‘শক্ত’ বানিয়েছেন ওভারটন

    ভাইয়ের বলে আঘাত পেয়েই নিজেকে ‘শক্ত’ বানিয়েছেন ওভারটন    

     

    অ্যাডিলেডে ব্যাটিংয়ের সময় পাঁজরে আঘাত পেয়েছিলেন। পার্থে খেলতে নেমে ঠিক একই জায়গাতে আবারও ব্যাথা পান ইংল্যান্ড পেসার ক্রেইগ ওভারটন। চতুর্থ দিন জানা যায়, পাঁজরে চিড় নিয়েই খেলে গেছেন ম্যাচের বেশিরভাগ সময়! ওভারটন বলছেন, শৈশবে ভাই জেমি ওভারটনের গতিময় বোলিং সামলানোর কারণে তাঁর এসব ব্যথা গুরুতর মনে হয় না।

     

     

     

    পার্থে বোলিংয়ের সময় ক্যাচ ধরতে গিয়ে পড়ে যান ওভারটন। আগের টেস্টে পাওয়া পাঁজরের সেই জায়গাতেই ব্যথা পান। কিছুক্ষণ পর ব্যথায় মাঠও ছাড়েন। ওভারটন জানালেন, দলের ডাক্তার তাঁকে খুব সাবধানী হতে বলেছিলেন, “ডাক্তার আমাকে বলেছিলেন, আবার যদি ওইখানে আঘাত লাগে তাহলে ফুসফুসে সমস্যা হবে। এরপর থেকে খুব সাবধানেই ফিল্ডিং করেছি। পাঁজরটা ভেঙ্গেই যাবে এই ভয়ে ছিলাম। পার্থ টেস্টের শুরুতে তেমন ব্যথা ছিল না। খাওয়াজার ক্যাচ ধরতে গিয়ে মাটিতে পড়ে গিয়েছিলাম। কিছুক্ষণ পর একটি বাউন্সার দেওয়ার সময় ব্যথা প্রচণ্ড রকমের বেড়ে গিয়েছিল।”

     

    ব্যথা নিয়েও খেলে গেলেন কিভাবে? ওভারটন বলছেন, যমজ ভাই জেমির বোলিংয়ে শরীরে আঘাত পেয়েই নিজেকে ‘শক্ত’ বানিয়েছেন, “ব্যথা সহ্য করা আমার স্বভাব। ছোটবেলায় যখনই জেমির বলে আঘাত পেতাম, বসে না থেকে আবারও নেমে পড়তাম খেলায়। ব্যথা প্রকাশ করার স্বভাব ছিল না আমার মাঝে, এখনো নেই। অনেক ব্যথা নিয়েই বল করেছি সেদিন।”

     

    চতুর্থ টেস্টে ওভারটনের না খেলার সম্ভাবনাই বেশি, “আপনাকে বাস্তববাদী হতে হবে। মেলবোর্নের পরেও আরেকটা টেস্ট আছে, এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। ভবিষ্যতের কথা মাথায় রেখেই আমাকে সিদ্ধান্ত দিতে হবে। ব্যাপারটা তো শুধু একটা ম্যাচের নয়।”