• জাতীয় লিগ ২০১৭
  • " />

     

    মিরাজের ক্যারিয়ারসেরা বোলিং, গাজির ১ রানের আক্ষেপ

    মিরাজের ক্যারিয়ারসেরা বোলিং, গাজির ১ রানের আক্ষেপ    

    প্রথম স্তর

    বরিশাল-রংপুর (চট্টগ্রাম) 
    টস- বরিশাল (ব্যাটিং) 
    বরিশাল ১ম ইনিংস ২৮০/৬ (সোহাগ ৯৯, নুরুজ্জামান ৫১, শুভাশীষ ২/৩১, তানভীর ২/৫০) 

    ঢাকা-খুলনা (বিকেএসপি) 
    টস- খুলনা (ফিল্ডিং) 
    ঢাকা প্রথম ইনিংস ১১৩ অল-আউট (রকিবুল ২৮, শুভাগত ২১, মিরাজ ৭/২৪, মুস্তাফিজ ২/১৬) 

     

    দ্বিতীয় স্তর 

    রাজশাহী-ঢাকা মেট্রো (রাজশাহী) 
    টস- রাজশাহী (ফিল্ডিং) 
    ঢাকা মেট্রো প্রথম ইনিংস ২১০/৪ (সাদমান ৭৫, মার্শাল ৬৭, তাইজুল ৩/৩৬৭) সিলেট-চট্টগ্রাম (সিলেট) 

    টস- সিলেট (ফিল্ডিং) 
    চট্টগ্রাম ১ম ইনিংস ২১৫ অল-আউট (ইয়াসির ৮১, সাদিকুর ৪৬, আবুল ৩/৩৪, এনামুল জুনিয়র ৩/৪৪) 
    সিলেট ১ম ইনিংস ৫৪/৩ (ইমতিয়াজ ১৯, ইফতেখার ১/২১)


    জাতীয় লিগে ৬ষ্ঠ ও শেষ রাউন্ডের খেলা শুরু হয়েছে আজ। বিকেএসপিতে মেহেদি হাসান মিরাজের স্পিন-তোপে পড়েছে ঢাকা। ২৪ রানে ৭ উইকেট নিয়েছেন এ অফস্পিনার। চারটিই করেছেন বোল্ড। প্রথম শ্রেণিতে এটিই তার সেরা বোলিং। মুস্তাফিজুর রহমান নিয়েছেন ১৬ রানে ২ উইকেট। কুয়াশার কারণে দেরিতে খেলা শুরু হয়ে শেষ হয়েছে আগেই। ৩৮.৪ ওভারেই গুটিয়ে গেছে ঢাকা, ৪.৫ ওভার ব্যাটিং করে কোনও উইকেট হারায়নি প্রথম স্তরে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা খুলনা। 

    ক্যারিয়ারে ৭টি প্রথম শ্রেণির সেঞ্চুরি আছে সোহাগ গাজির। ৮ম সেঞ্চুরির খুব কাছে গিয়ে আজ ফিরে আসতে হলো তাকে। জাতীয় লিগে রংপুরের সঙ্গে প্রথম স্তরের ম্যাচে ৯৯ রানে আউট হয়েছেন বরিশালের ব্যাটসম্যান। ৭ নম্বরে নেমে ১৪৯ বলে ১৩ চার ও ১ ছয়ের ইনিংসে সোহাগ ক্যাচ দিয়েছেন সাজিদুল ইসলামের বলে, নাসির হোসেনের হাতে। ৬ষ্ঠ উইকেটে নুরুজ্জামানের সঙ্গে তার ১৪২ রানের জুটির পর ২৮০ রানেই শেষ হয়েছে বরিশালের ইনিংস। চট্টগ্রামেও কুয়াশার কারণে দেরিতে শুরু হওয়া প্রথম দিনের খেলা শেষও হয়েছে আগে, আলোকস্বল্পতায়।

    কুয়াশা বিঘ্ন ঘটিয়েছে রাজশাহীতেও। দুপুর ১২.৩০-এর দিকে শুরু হওয়া ম্যাচে খেলা হয়েছে ৫৩ ওভার। মার্শাল আইয়ুবের সঙ্গে ফিফটি পেয়েছে সাদমান ইসলাম। ৩.৯৬ রান-রেটে ২১০ রান তুলেছে তাদের ঢাকা মেট্রো। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ৬৭ রানে নিয়েছেন ৩ উইকেট। 

    সিলেট খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়েই। এবার জাতীয় লিগে এর আগে একটি ইনিংস খেলে ৯৪ রান করেছেন ইয়াসির আলি, আজ আউট হয়েছেন ৮১ রানে। চট্টগ্রাম অল-আউট হয়েছে ২১৫ রানেই, আবুল হাসান ও এনামুল হক জুনিয়র নিয়েছেন ৩টি করে উইকেট। ২টি উইকেট নিয়েছেন বিপিএলে আলো ছড়ানো আবু জায়েদ রাহি। ব্যাটিংয়ে নেমে স্বস্তিতে নেই স্বাগতিক সিলেটও। ৫৪ রান তুলতে ৩ উইকেট হারিয়েছে তারা।