• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    মেলবোর্নে পথচারীদের ওপর গাড়ি, নিরাপদেই ক্রিকেটাররা

    মেলবোর্নে পথচারীদের ওপর গাড়ি, নিরাপদেই ক্রিকেটাররা    

    মেলবোর্নের ফ্লাইন্ডারস স্ট্রিট স্টেশনের কাছে পথচারীদের ওপর গাড়ি উঠে যাওয়ার ঘটনার পর নিরাপদে আছেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে, ঘটনাস্থল থেকে মাত্র দুই কিলোমিটার দূরে এমসিজি, যেখানে হবে অ্যাশেজের বক্সিং ডে টেস্ট। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে জানানো হয়েছে, ক্রিকেটার ও ম্যানেজমেন্টের সবাই নিরাপদেই আছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে আনুষ্ঠানিক কোনও বিবৃতি না পাওয়া গেলেও ক্রিকেটারদের কিছু হয়নি বলেই জানাচ্ছে ইএসপিএনক্রিকইনফো। 

    পুলিশ সূত্র অনুযায়ী, গাড়িটির সঙ্গে বেশ কিছু পথচারীর সংঘর্ষ হয়। এ পর্যন্ত গাড়ির চালকসহ ১৯ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে, এর মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কামুক্ত হলেও ৪ জন আছেন আশঙ্কাজনক অবস্থায়। এ ঘটনায় গাড়ির চালকসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। চালকটি ৩২ বছর বয়সী একজন আফগান, তবে পুলিশের খাতায় তার নামে কোনও সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য নেই বলেই জানানো হয়েছে। তবে তার মাদকজনিত ঘটনার রেকর্ড আছে, একই সঙ্গে মানসিক সমস্যাও আছে। পুলিশের ধারণা, এসবকিছুই এই ঘটনার পেছনে মূল কারণ হতে পারে। 

    আরেকজন সন্দেহভাজন ব্যক্তি ২৪ বছর বয়সী, যিনি মোবাইল ফোনে ঘটনা রেকর্ড করছিলেন। তার ব্যাগ তল্লাশি করে পুলিশ ছুরি খুঁজে পাওয়ায় গ্রেফতার করা হয়েছে, তবে গাড়ি চালকের সঙ্গে তার যোগাযোগ নেই বলেই বিশ্বাস করে পুলিশ। আসন্ন বক্সিং ডে টেস্টের ওপর এ ঘটনা কোনও প্রভাব ফেলবে না বলেও ধারনা পুলিশের।