• জাতীয় লিগ ২০১৭
  • " />

     

    এক ইনিংসে তিন উইকেটকিপার

    এক ইনিংসে তিন উইকেটকিপার    

    এক উইকেটকিপার অসুস্থ ছিলেন বলে নেমেছিলেন বদলি একজন, তাকেও আবার উঠে যেতে হয়েছে চোট পেয়ে। এরপর উইকেটকিপিং করেছেন আরেকজন, ‘আসল’ উইকেটকিপার সুস্থ হয়ে যাওয়ায় পরে ছেড়েছেন তিনিও। রাজশাহী এক ইনিংসেই তাই ব্যবহার করেছে তিন উইকেটকিপার- জহুরুল ইসলাম, হামিদুল ইসলাম ও নাজমুল হোসেন। হামিদুল আবার একাদশেই নেই, চোটও পেয়েছেন তিনিই। সূত্রমতে, বল লেগে নাকের হাড়ই ভেঙ্গে গেছে তার। 

     

     

    জাতীয় লিগে রাজশাহীতে ঢাকা মেট্রোর সঙ্গে স্বাগতিকদের ম্যাচে ঘটেছে এ ঘটনা। আগেরদিন কিপার ছিলেন জহুরুল। তাইজুল ইসলামের বলে একটা ক্যাচ নিয়েছেন, স্টাম্পিং-ও করেছিলেন একটা। তবে রাতে জ্বর ছিল তার, দ্বিতীয় দিন শুরুতে নামেননি কিপিংয়ে। তার বদলে পাঠানো হয়েছিল হামিদুলকে, অতিরিক্ত তালিকা থেকে। পুরোনো নিয়মে অতিরিক্ত ফিল্ডার কিপিং করতে পারতেন না, তবে নতুন নিয়মে বদলে গেছে সেটা। সেই নতুন নিয়মই কাল হয়ে দাঁড়ালো হামিদুলের। 

    হামিদুলের পর গ্লাভস তুলে নেন নাজমুল, তার অবশ্য দুর্ঘটনা ঘটেনি, পরে ব্যাটিংয়েও ওপেনিংয়ে নেমেছেন। এর মাঝেই সুস্থবোধ করায় কিপিংয়ে নেমেছেন জহুরুল। তবে এতো কিপিং-রঙ্গ শুধু চেয়ে চেয়েই দেখেছেন মুশফিকুর রহিম। আগে থেকেই আঙ্গুলে চোট ছিল বলে এই কিপিং দুঃসময়েও গ্লাভসজোড়া তুলতে পারেননি হাতে।