• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    ওয়ানডে থেকেও বাদ ম্যাক্সওয়েল

    ওয়ানডে থেকেও বাদ ম্যাক্সওয়েল    

    অ্যাশেজ দলে সুযোগ পাননি। এই সময়টায় ঘরোয়া লিগে রান করে ওয়ানডে দলে ফেরার স্বপ্ন দেখছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে টেস্টের মতো ওয়ানডে দলেও জায়গা হয়নি তাঁর। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ১৪ সদস্যের দল থেকে বাদ পড়েছেন ম্যাক্সওয়েল।

     

     

     

    এই মৌসুমে ঘরোয়া লিগে ৭৩.৩৫ গড়ে ৫৯০ রান করেছেন ম্যাক্সওয়েল, আছে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ২৭৮ রানের দুর্দান্ত এক ইনিংসও। তবে গত এক বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ফর্মের গ্রাফ নিম্নমুখী। সর্বশেষ ফিফটির দেখা পেয়েছিলেন ২০১৭ সালের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ডাক পাননি।

     

    অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হনস বলছেন, ম্যাক্সওয়েলের ফর্মই তাঁর বাদ পড়ার জন্য দায়ী, “তাঁর প্রতিভা নিয়ে কারও সন্দেহ নেই। ম্যাচ জেতানো অনেক ইনিংস আছে তাঁর। তবে সমস্যা হচ্ছে, ব্যাট হাতে তিনি ধারাবাহিক নন। ঘরোয়া ক্রিকেটে ভালো করলেও আন্তর্জাতিক ক্রিকেটে সেটার প্রতিফলন খুব কম দেখা গিয়েছে সাম্প্রতিক সময়ে।”

     

    এদিকে এবারের অ্যাশেজ দলের অন্যতম ‘চমক’ টিম পেইনকে রাখা হয়েছে ওয়ানডে দলেও। শেষবার ২০১১ সালের এপ্রিলে অস্ট্রেলিয়ার হয়ে রঙ্গিন পোশাকে মাঠে নেমেছিলেন পেইন। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ওপেনার ক্রিস লিনও।