• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    রকিবুলের সেঞ্চুরির পরও চাপে সেন্ট্রাল জোন

    রকিবুলের সেঞ্চুরির পরও চাপে সেন্ট্রাল জোন    

    সেন্ট্রাল জোন-নর্থ জোন, সিলেট
    টস- নর্থ জোন (ফিল্ডিং) 
    ২য় দিনশেষে
    সেন্ট্রাল জোন ১ম ইনিংস ১৮৮ (ইরফান ৫৭*, তাসকিন ৩৪, আরিফুল ৪/৫৫, শুভাশীষ ২/৩৭, শফিউল ২/৩৯) ও ২য় ইনিংস ২৩৪/৭* (রকিবুল ১০৫, তানভীর ৩৮, আরিফুল ২/৩১, শুভাশীষ ২/৪০)
    নর্থ জোন ৪৫৭/৯ ডিক্লে. (নাজমুল ৪৪, মিজানুর ৬৪, জহুরুল ১৫৮, ধীমান ৯৩, তাসকিন ৪/১২২, মোশাররফ ২/৮৮, শুভাগত ৩/১৩৬) 
    সেন্ট্রাল জোন ২য় ইনিংসে ৩৫ রানে পিছিয়ে


    দশ নম্বর ব্যাটসম্যান মোহাম্মদ শরিফের প্রথম শ্রেণিতে সেঞ্চুরি আছে। এগার নম্বরে তাসকিন আহমেদ প্রথম ইনিংসে খেলেছেন ক্যারিয়ারসেরা ৩৪ রানের ইনিংস। সেন্ট্রাল জোনের হয়ে ৩য় দিনশেষে অপরাজিত মোশাররফ হোসেন ও মেহরাব হোসেন জুনিয়র। তবে এই মিলিত ব্যাটিং লাইন-আপের সামনে কাজ পড়ে আছে বেশ কঠিনই। নর্থ জোনের চেয়ে তারা পিছিয়ে ৩৫ রানে, ৩ উইকেট নিয়ে। রকিবুল হাসানের সেঞ্চুরির পরও শেষদিনে ম্যাচ বাঁচাতে তাই তাদেরকে করতে দারুণ কিছু। 

    আগেরদিন ১৫২ রানে অপরাজিত ছিলেন নর্থ জোনের জহুরুল ইসলাম। তবে ক্যারিয়ারসেরা ১৬৭ রান ছাড়িয়ে যেতে পারেননি তিনি, ৯ম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ১৫৮ রানে। তাসকিন আহমেদের বলে ক্যাচ দিয়েছেন, নর্থ জোন ইনিংস ঘোষণা করে দিয়েছে এরপরই। এর আগে শুভাগত হোমের বলে বোল্ড হয়েছেন ফরহাদ রেজা। 


    ২৬৯ রানে পিছিয়ে থেকে ২য় ইনিংস শুরু করা সেন্ট্রাল জোনের শুরুটা ভাল হয়নি। ৮৪ রানের মাঝেই আউট হয়েছেন ৫ জন। প্রথম দুই আঘাত শুভাশীষ রায়ের। সাদমান ইসলাম ১৬ রানে ও রনি তালুকদার ১০ রানে শুভাশীষের বলে ক্যাচ দিয়েছেন জহুরুলকে। এরপর আগের ইনিংসের ‘একাকি সেনানি’ ইরফান শুক্কুরকে ক্যাচ বানিয়েছেন ফরহাদ রেজা, ২৪ রানে। মার্শাল আইয়ুব (৪) ও শুভাগত হোমের (১২) উইকেট গেছে আরিফুল হকের কাছে। এর আগেই নেমেছিলেন রকিবুল হাসান। তানভীর হায়দারকে নিয়ে ৬ষ্ঠ উইকেটে তিনি যোগ করেছেন ১১৪ রান। ৩৮ রান করা তানভীরকে জুনায়েদ সিদ্দিকির ক্যাচ বানিয়ে সে জুটি ভেঙ্গেছেন সোহরাওয়ার্দি শুভ। রকিবুল-কাঁটাও সরিয়েছেন তিনিই, এর আগেই রকিবুল পেয়েছেন ক্যারিয়ারের ১১তম প্রথম শ্রেণির সেঞ্চুরি। ১৫২ বলে ১০৫ রানের ইনিংস খেলতে তিনি মেরেছেন ১৭টি চার। 

    আটে নামা মোশাররফ খেলেছেন ৬৩ বল, নয়ে নামা মেহরাব ৫১ বল। তবে তাদের জন্য সিলেটে অপেক্ষা করে আছে পুরো একটি দিন। নর্থ জোনকে জয়বঞ্চিত করতে পারবেন তারা?