• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    মাশরাফি শাইনপুকুরে, সাকিব মোহামেডানে

    মাশরাফি শাইনপুকুরে, সাকিব মোহামেডানে    

    আগেই জানা গিয়েছিল, এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দলবদল হবে ‘প্লেয়ার্স বাই চয়েস’ ভিত্তিতে। প্লেয়ার্স ড্রাফটের শুরুতেই থাকা ১২ জন ‘আইকন’ ক্রিকেটারকে কিনবে কোন ক্লাব, সেদিকেই ছিল সবার দৃষ্টি। কিছুক্ষণ আগেই শেষ হয়েছে তাঁদের দলবদল।

     

     

     

    বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে কিনেছে শাইনপুকুর ক্লাব। টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান গেছেন মোহামেডানে। মুশফিকুর রহিম খেলবেন লিজেন্ডস অফ রূপগঞ্জের হয়ে, তামিম ইকবাল খেলবেন কলাবাগানে।

     

    মাহমুদউল্লাহ রিয়াদ ও রুবেল হোসেনকে নিয়েছে প্রাইম ব্যাংক। নাসির হোসেন ও মেহেদি হাসান মিরাজকে নিয়েছে আবাহনী। ইমরুল কায়েস গিয়েছেন গাজি গ্রুপ ক্রিকেটার্সে। মুস্তাফিজুর রহমান ও লিটন দাশকে কিনেছে প্রাইম দোলেশ্বর। এনামুল হক বিজয় খেলবেন খেলাঘরের হয়ে।

     

    মাশরাফি, মুশফিক, সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ দাম ধরা হয়েছে ৩৫ লাখ টাকা। ইমরুল, মুস্তাফিজ, মিরাজ, নাসির, লিটন, এনামুল ও রুবেলকে কেনা হয়েছে ২৫ লাখ টাকায়। ‘আইকন’ দের পর থাকা গ্রেড ‘এ প্লাস’ ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ২৩, ২২ ও ২০ লাখ টাকা। গ্রেড ‘এ’ তে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ১৮, ১৭, ১৬, ১৫ ও ১২ লাখ। গ্রেড ‘বি প্লাস’ পারিশ্রমিক ধরা হয়েছে ১৪, ১৩ ও ১২ লাখ। গ্রেড ‘বি’ পারিশ্রমিক ধরা হয়েছে ৮ লাখ টাকা। গ্রেড ‘সি প্লাস’ পারিশ্রমিক ধরা হয়েছে ৫ লাখ ও গ্রেড ‘সি’ পারিশ্রমিক ধরা হয়েছে সাড়ে ৩ লাখ টাকা করে।

     

    আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবারের প্রিমিয়ার লিগ।