• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    এক ম্যাচে মেসির যত রেকর্ড

    এক ম্যাচে মেসির যত রেকর্ড    



    চেলসির বিপক্ষে ৬৩ মিনিটে করা গোলে ছুঁয়েছেন চ্যাম্পিয়নস লিগের শততম গোলের মাইলফলক। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ইতিহাসের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে গোলের সেঞ্চুরি করলেন লিওনেল মেসি। দুইজনের মধ্যে অবশ্য মেসিই তাড়াতাড়ি ছুঁয়েছেন সেঞ্চুরি। ১৩৭ তম ম্যাচে শততম গোল ছুঁয়েছিলেন রোনালদো, আর মেসি খেলছেন তার চেয়ে ১৪ ম্যাচ কম। 

     


    আরও পড়ুনঃ মেসির কাছেই হেরে গেল চেলসি



    এর আগে ন্যু ক্যাম্পে মাত্র ৩ মিনিটেই গোল করে সংখ্যাটা ৯৯ এ নিয়ে গিয়েছিলেন মেসি। আর্জেন্টিনা বা বার্সা- কোনো জার্সি গায়েই এতো তাড়াতাড়ি গোল করতে পারেননি তিনি। ক্যারিয়ারের দ্রুততম গোলও করলেন আজ চেলসির বিপক্ষে।

    দ্বিতীয় রাউন্ডের খেলা শুরুর আগে চেলসির বিপক্ষে কোনো গোলই ছিল না মেসির। প্রথম লেগে স্ট্যামফোর্ড ব্রিজেই ভেঙ্গেছিলেন 'অপয়া' রেকর্ডটা। আজ তো সেটাও ছাপিয়ে গেলেন। অথচ ক্যারিয়ারের শুরুতে ইংলিশ প্রতিপক্ষের বিরুদ্ধে গোল পেতে একরকম কাঠ খড়ই পোড়াতে হয়েছিল মেসিকে। প্রথম ১০ ম্যাচ ছিলেন গোলশূন্য। এরপর ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে করেন প্রথম গোল। সেই থেকে এখন পর্যন্ত ইংলিশ প্রতিপক্ষের বিরুদ্ধে ১৮ ম্যাচ খেলে করে ফেলেছেন ২০ গোল! ইংলিশ প্রতিপক্ষের বিরুদ্ধে গোল পান না মেসি, সেই অপবাদ তো ঘুঁচিয়েছেন আগেই। এবার বোধ হয় প্রতিশোধও নিলেন।  মেসির ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল এখন ইংলিশ প্রতিপক্ষের বিরুদ্ধেই।