• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    দুইজনই 'আহত-অবসর', দুইজনেরই সেঞ্চুরি

    দুইজনই 'আহত-অবসর', দুইজনেরই সেঞ্চুরি    

    শেষ রাউন্ড, রাজশাহী
    ১ম দিনশেষে 
    সেন্ট্রাল জোন (টস) ১ম ইনিংস ৪০৬/৪* (মজিদ ১৫৯ (আহত অবসর), সাদমান ১১২, শুভাগত ৫০*, গাজি ৩/১৪০) 


    দুইজনই করেছেন সেঞ্চুরি, তবে দুইজনই ব্যাটিংয়ের সময় বাধ্য হয়েছিলেন মাঠ ছাড়তে। সাদমান ইসলাম ও আব্দুল মজিদের ‘আহত’ সেঞ্চুরিতে প্রথম দিনই ৪০০ পেরিয়ে গেছে সেন্ট্রাল জোন, ৪ উইকেট হারিয়ে। 

    ব্যক্তিগত ৭ রানে মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন সাদমান, তাকে নিয়ে ছুটতে হয়েছিল হাসপাতালেও। তবে সিটি-স্ক্যানে গুরুতর কিছু ধরা পড়েনি, সাদমান মাঠে ফিরেছেন, আবার খেলতে নেমে করেছেন সেঞ্চুরি! দুর্দান্ত ফর্মে আছেন, বিসিএলের এ মৌসুমে আজ পূর্ণ করে ফেললেন ৫০০ রানও। 

    মজিদের চোটটা অবশ্য গরমের তোপে। রাজশাহীর প্রচন্ড গরমে মাংসপেশিতে টান পড়েছে তার, বাধ্য হয়েছেন মাঠ ছাড়তে। তার আগে ১৮২ বলে করেছেন ১৫৯ রান, ১৮টি চারের সঙ্গে মেরেছেন ৬টি ছয়, স্ট্রাইক রেট ৮৭.৩৬! ইস্ট জোনের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়েছেন, সঙ্গে নাকাল হয়েছে নিজের শরীরটাও! 

    দুই দলের পয়েন্ট ব্যবধান ১, শিরোপা জিততে দুই দলকেই করতে হবে দারুণ কিছু, লাগবে বেশ কিছু বোনাস পয়েন্টও। ৮৯ ওভারেই ৪০৬ রান করে সেন্ট্রাল জোন প্রথম দিনই বাগিয়েছে ৫টি বোনাস পয়েন্ট। 

    টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৯ রানেই সাইফ হাসানকে হারিয়েছে সেন্ট্রাল, তবে এই ওপেনারও ছিলেন আক্রমণাত্মক। ৫ চারে একাই করেছিলেন ২১ রান। সাদমানের সঙ্গে মজিদের জুটি এরপর থমকে গেছে শুরুতেই, তবে মজিদ অবশ্য থামেননি। ১১৪ বলে পূর্ণ করেছেন প্রথম শ্রেণিতে নিজের ৭ম সেঞ্চুরি। মার্শাল আইয়ুব ও মেহরাব হোসেন জুনিয়র এসময় ছিলেন মজিদের সঙ্গে, দুইজনই সোহাগ গাজির বলে এলবিডাব্লিউ হয়ে ফিরেছেন, মজিদের সঙ্গে এরপর আবার যোগ দিয়েছেন হাসপাতাল-ফেরত সাদমান। 

    দুইজন মিলে গড়েছেন এরপর ১২৬ রানের জুটি, ১৫৭ বলে ১১ চার ও ৩ ছয়ে ১১২ রান করে গাজির বলেই কট-বিহাইন্ড হয়ে ফিরেছেন সাদমান। প্রথম শ্রেণিতে এটি তার ৫ম সেঞ্চুরি। সাদমানের আগেই ‘আহত-অবসর’ হয়েছেন মজিদ। 

    আক্রমণাত্মক ব্যাটিংয়ে মজিদের পথ অনুসরণ করেছেন শুভাগত হোম, দিনশেষে ৪৯ বল খেলে অপরাজিত আছেন ৫০ রানে। সঙ্গী মোশাররফ হোসেনের রান ৭।