• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    ইমরুল-ফরহাদরা জমিয়ে তুলেছেন 'অলিখিত ফাইনাল'

    ইমরুল-ফরহাদরা জমিয়ে তুলেছেন 'অলিখিত ফাইনাল'    

    শেষ রাউন্ড, খুলনা 
    ১ম দিনশেষে
    নর্থ জোন ১ম ইনিংস ১৮৭ (সোহরাওয়ার্দি ৫৯*, শান্ত ৫০, রাজ্জাক ৫/৫৩, সাকলাইন ২/২০) ও ২য় ইনিংস ৩২/০*
    সাউথ জোন (টস) ১ম ইনিংস ৩৬৫/৮ ডিক্লে. ( ইমরুল ১০৭, এনামুল ৮৯, তুষার ৬৫, রেজা ৫/৫৭)
    নর্থ জোন ১০ উইকেট নিয়ে ইনিংসে ১৪৬ রানে পিছিয়ে 



    গতকাল নর্থ জোনকে অল-আউট করে ৩টি বোনাস পয়েন্ট পেয়েছিল সাউথ জোন। আজ ৮ উইকেটে ৩৬৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করার আগে ব্যাটিংয়ে আরও ৪টির সঙ্গে লিডের জন্য ১টি বোনাস পয়েন্ট মিলেছে তাদের। সব মিলিয়ে তাদের পয়েন্ট এখন ৫৫, সাউথ জোনের ৮টি উইকেট নিয়ে ২টি বোনাস পয়েন্ট পাওয়া নর্থ জোনের পয়েন্ট ৬২। ম্যাচের বাকি ২ দিন, ১০ উইকেট নিয়ে ২য় ইনিংস নর্থ জোন পিছিয়ে ১৪৬ রানে। শিরোপা ধরে রাখতে এখন অন্তত ড্র করতে হবে তাদের, আর জিততেই হবে সাউথ জোনকে। খুলনায় তাই জমে উঠেছে বিসিএলের ‘অলিখিত’ ফাইনাল। 

    কাল ফিফটি করে অপরাজিত ছিলেন এনামুল হক ও ইমরুল কায়েস। ইমরুল আজ সেঞ্চুরি পেলেও এনামুল মিস করেছেন ১১ রানের জন্য। প্রথম শ্রেণিতে ইমরুলের এটি ১১তম সেঞ্চুরি, ১৬৫ বলে ১৩ চার ও ২ ছয়ে করেছেন ১০৭ রান। ফরহাদ রেজার বলে কট-বিহাইন্ড হওয়ায় ভেঙেছে এনামুলের সঙ্গে তার ১৮৪ রানের জুটি। ফরহাদ রেজার বলেই এলবিডব্লিউ হওয়ার আগে এনামুল করেছেন ১৭৩ বলে ৭ চার ও ২ ছয়ে ৮৯ রান। 

     

    ইমরুল কায়েস- সেঞ্চুরির পথে

    ৪র্থ উইকেটে তুষার ইমরান ও মোহাম্মদ মিঠুন মিলে তুলেছেন ৯৫ রান। আরিফুল হকের বলে এলবিডব্লিউ হয়েছেন মিঠুন, ৪৯ রানে। আর ৬৫ রান করে রেজার তৃতীয় শিকার তুষার। মাঝে অধিনায়ক নুরুল হাসানকে ১৫ রানে ফিরিয়েছেন তাইজুল ইসলাম। 

    মাশরাফি বিন মুর্তজা ও নাহিদুল ইসলাম- দুইজনই হয়েছেন কট বিহাইন্ড, রেজার বলেই। প্রথম শ্রেণিতে এটি ৭ম বার ইনিংসে ৫ উইকেট প্রাপ্তি রেজার। ৮ উইকেট যাওয়ার পরই ইনিংস ঘোষণা করেছেন নুরুল, নর্থ জোনকে ১টি বোনাস পয়েন্ট কম দিতে। 

    তবে নর্থ জোনের দুই ওপেনার জুনাইদ সিদ্দিক ও মিজানুর রহমান দিনটা কাটিয়েছেন নিরাপদেই। ৩২ রানে অবিচ্ছিন্ন তারা, শিরোপা ধরে রাখতে অবশ্য এখনও তাদের সামনে দীর্ঘ পথ। সাউথ জোন যে এতোটাই চেপে ধরেছে তাদের!