• প্রমীলা এশিয়া কাপ
  • " />

     

    স্বপ্নের ফাইনালে বাংলাদেশ

    স্বপ্নের ফাইনালে বাংলাদেশ    

    সংক্ষিপ্ত স্কোর 

    বাংলাদেশ ২০ ওভারে ১৩০/৪ ( শামিমা ৪৩, আয়েশা ৩১, দুরাইসিনগাম ২/১৯)

    মালয়েশিয়া ২০ ওভারে ৬০/৯ ( দুরাইসিনগাম ১৭, রুমানা ৩/৮)

    বাংলাদেশ ৭০ রানে জয়ী 

     

    ভারতের কাছে পাকিস্তানের হারের পর বাংলাদেশের প্রয়োজন ছিল শুধুই জয়। মালয়েশিয়ার বিপক্ষে সেই জয়টা খুব সহজেই পেল সালমারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালয়েশিয়াকে ৭০ রানে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠল বাংলাদেশ। 

    টানা তিন জয়ে ফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বের হিসাব নিকাশে বাধা হয়ে দাঁড়াতে পারত রান রেটই। কিন্তু সকালে ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ভারত। আর এতেই ফাইনালের পথ সুগম হয় বাংলাদেশের। 

    মালয়েশিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ওপেনিং জুটিতে শামিমা সুলতানা ও আয়েশা রহমান তোলেন ৫৯ রান। ২ চার ও ১ ছয়ে সাজানো ইনিংসে ২৭ বলে ৩১ রানে ফেরেন আয়েশা। হাফ সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে আউট হন শামিমা, ৫৪ বলে করছেন ৪৩ রান। শেষের দিকে ফাহিমা খাতুনের ১২ বলে ২৬ রানের ঝড়ো ইনিংসে ৪ উইকেটে ১৩০ রান তোলে বাংলাদেশ। 

    লক্ষ্য তাড়া করতে নেমে কখনোই বাংলাদেশকে হারানোর শঙ্কা জাগাতে পারেনি মালয়েশিয়া। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শ্লথ হয়েছে রানের গতিও। দুই অংক ছুঁয়েছেন মাত্র তিনজন ব্যাটসম্যান। মূলত রুমানা আহমেদের বোলিং তোপেই মাথা তুলে দাঁড়াতে পারেনি মালয়েশিয়ার ব্যাটিং লাইনআপ। ৪ ওভার বল করে মাত্র ৮ রানে দিয়েছেন ৩ উইকেট। ৯ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে মালয়েশিয়া তোলে ৬০ রান। 

    আগামীকাল ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।