• প্রমীলা এশিয়া কাপ
  • " />

     

    রেকর্ড রানে অল-আউট করে নেদারল্যান্ডসকে উড়িয়ে দিল বাংলাদেশ

    রেকর্ড রানে অল-আউট করে নেদারল্যান্ডসকে উড়িয়ে দিল বাংলাদেশ    

    রুমানা আহমেদ, ৩-১-২-৩। ফাহিমা খাতুন, ৩-২-৩-৩। দুই লেগস্পিনারের বোলিং ফিগার, আইসিসির ওয়ার্ল্ড টি-টোয়েন্টি বাছাইপর্বে স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে। আলট্রেখটে ডাচদের কাজ সারা হয়ে গেছে তাতেই, টি-টোয়েন্টিতে চতুর্থ সর্বনিম্ন ৪২ রানে তাদের অল-আউট করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনিকে হারানোর পর এ ম্যাচেও তাই সহজ জয় পেয়েছে বাংলাদেশ। 

    অবশ্য কম যাননি বাকি বোলাররাও। সবচেয়ে ‘খরুচে’ ছিলেন এদিন জাহানারা আলম, ২ ওভারে এই পেসার দিয়েছেন ১১ রান। উইকেটও পাননি। পান্না ঘোষ ১৩ রানে নিয়েছেন ২ উইকেট, সালমা ও নাহিদা একটি করে উইকেট নিয়েছেন যথাক্রমে ২ ও ১০ রান দিয়ে। ডাচ ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু দুইজন- স্টিরি কালিস ও ডেনিস হান্নেমা। পাঁচজন হয়েছেন বোল্ড, তিনজন হয়েছেন এলবিডব্লিউ। ২ ওভার বাকি থাকতেই অল-আউট হয়ে গেছে নেদারল্যান্ডস। 

     

     

    মেয়েদের টি-টোয়েন্টিতে সর্বনিম্ন স্কোর 
    মালয়েশিয়া ২৭ বিপক্ষ ভারত ২০১৮
    মালয়েশিয়া ৩০ বিপক্ষ পাকিস্তান ২০১৮
    মালয়েশিয়া ৩৬ বিপক্ষ থাইল্যান্ড ২০১৮
    নেদারল্যান্ডস ৪২ বিপক্ষ বাংলাদেশ ২০১৮
    উগান্ডা ৪৩ বিপক্ষ স্কটল্যান্ড ২০১৮


    নেট রান-রেট ইস্যু হয়ে দাঁড়াতে পারে, আগেরদিনের ‘ক্ষতিটা’ পুষিয়ে দিতে ঝড়ো শুরুই করেছিল বাংলাদেশ। ২ ওভারে উঠেছিল ১৭ রান। তবে পরপর দুই ওভারে ফিরেছেন আয়েশা রহমান ও শামিমা সুলতানা, বাংলাদেশের রানের গতিটাও কমে এসেছে একটু। এরপর আরেকটি উইকেট হারিয়েছে বাংলাদেশ, তবে শেষ পর্যন্ত জিতেছে ৭ উইকেট ও ১২ ওভারের বেশি বাকি রেখেই। গ্রুপ এ-তে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত।